আর.এন স্পিনিংয়ের নিরীক্ষককে ৩ বছর নিষিদ্ধ করলো বিএসইসি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৩ ১৯:৪৫:৫৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলসের নিরীক্ষা কাজ করা আতিক খালেদ চৌধুরী, চার্টার্ড অ্যাকাউন্টটেন্টসের পার্টনারকে ৩ বছরের জন্য পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানে নিষিদ্ধ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার কমিশনের ৭৩৮তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানা গেছে, আর.এন. স্পিনিং মিলসের স্থাবর সম্পত্তি ক্রয়ের জন্য ৪৫ কোটি ৪৬ লাখ ৭৮ হাজার ৮৯৯ টাকা, প্রজেক্ট বর্ধিতকরণের জন্য এমএল ডাইংকে ৫৩ কোটি ৮ লাখ ৭০ হাজার ৭৮৩ টাকা, চুং ওন এআরএস সোয়েটারকে ১৭ কোটি ৩ লাখ ১২ হাজার ৬৮০ টাকা, টোটাল স্পিনিং মিলসকে ১০ কোটি ১ লাখ ৩৬ হাজার ৯৮০ টাকা, মিসেস শিরিন ফারুককে ২০ কোটি ২৫ লাখ ৭৬ হাজার ৫২০ টাকা এবং কিম জুন সুককে ৩৯ কোটি ৭৪ লাখ ৮২ হাজার ২০০ টাকা অর্থাৎ মোট ১৮৫ কোটি ৬০ লাখ ৫৮ হাজার ৬০ টাকা ব্যাংকের মাধ্যমে প্রদান না করে, নগদে প্রদান করে কমিশনস লেটার নং এসইসি/সিআই/আইপিও-১১০/০৯/১৯৯ ডেটেড অক্টোবর ০৫, ২০০৯ এর পার্ট বি এর কন্ডিশন নং ৬ এবং কমিশনস লেটার নং এসইসি/সিআই/আরআই-৭০/২০১১/৯৯৭ ডেটেড জানুয়ারি ০১, ২০১২ এর কন্ডিশন নং ১৩ লঙ্ঘন করেছে।

এই আইন লংঘনের বিষয়ে আরএন স্পিনিং মিলস এর নিরীক্ষক আতিক খালেদ চৌধুরী, চার্টার্ড অ্যাকাউন্টটেন্টস নিরীক্ষা হিসাবে উল্লেখ করেনি। এ কারনে কোম্পানিটির নিরীক্ষা কাজ করা আতিক খালেদ চৌধুরী, চার্টার্ড অ্যাকাউন্টটেন্টসের পার্টনারকে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে আগামী ৩ বছর নিরীক্ষা কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।