আগামীকাল ফরিদপুর যাচ্ছেন আজহারী

জেলা প্রতিনিধি প্রকাশ: ২০২০-০১-১৬ ১৯:৪১:৩৮

আগামীকাল ১৭ জানুয়ারি (শুক্রবার) ফরিদপুরে যাচ্ছেন বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বক্তা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসিরে কোরআন ও ইসলামী গবেষক ড. মিজানুর রহমান আল আজহারী।

ফরিদপুরের বিশিষ্ট ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান শহরতলীর শ্যামসুন্দরপুর জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ কওমি মাদ্রাসা ও এতিমখানার ইসলামী মহাসম্মেলন শুক্রবার বাদ আসর অনুষ্ঠিত হবে।

উক্ত মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বাদ এশা বয়ান করবেন জননন্দিত বক্তা ড. মিজানুর রহমান আল আজহারী (পিএইচডি গবেষক, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়া)।

সার্বিক তত্ত্বাবধানে থাকবেন ফরিদপুর পৌরসভার মেয়র ও এতিমখানার সভাপতি শেখ মাহতাব আলী মেথু। সভাপতিত্ব করবেন ফরিদপুরের প্রবীণ আলেমে দ্বীন আল্লামা জহুরুল হক (দা.বা.)।

ইতিমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান জামিয়া আরাবিয়া ফরিদিয়া ফরিদাবাদ কওমি মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা মোতাওয়াল্লী আলহাজ্ মো. ফরিদ শেখ।

মাহফিলের প্রস্তুতি হিসেবে বিশাল এলাকাজুড়ে পুরুষ ও মহিলা প্যান্ডেল, ওযুখানা, টয়লেট, হেলিপ্যাড, বিদ্যুৎ, সিসি ক্যামেরা, লাইটিং, মাল্টিমিডিয়া প্রজেক্টর স্থাপনের কাজ ইতিমধ্যে শেষ হয়েছে।

সম্মেলনের নিরাপত্তা ও প্রস্তুতি দেখতে গত বুধবার দুপুরে মাঠ পরিদর্শন করেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. শহিদুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর তুহিন লস্করসহ জেলা পুলিশের বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দ।

এ দিকে ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহতাব আলী মেথু মাহফিলস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন মো. বাবুল শেখ, মো. হানিফ শেক, হাজী মো. দুলাল, রাশেদ বিন আহমেদ, মো. বজলুর রহমান, শেখ শহীদুর রহমান মেম্বার, মো. জাহাঙ্গীর মেম্বার, শামসুল হক মণ্ডল, সিদ্দিক মোল্লা প্রমুখ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।