বিডি ফাইন্যান্সের এমডি ও সিইও হলেন কায়সার হামিদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৩ ১৫:১৯:০২

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি বিডি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন মোহাম্মদ কায়সার হামিদ।
সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পাওয়ার পর ২ সেপ্টেম্বর কায়সার হামিদ কোম্পানিতে যোগ দেন।

বিডি ফিন্যান্স এ যোগদানের পূর্বে তিনি আইপিডিসি ফিন্যান্স-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ রিটেইল বিজনেস হিসেবে কর্মরত ছিলেন।

কায়সার হামিদ তার গতিশীল নেতৃত্বের জন্যে বাংলাদেশের আর্থিক সেবা পরিমন্ডলে অত্যন্ত সুপরিচিত। তিনি ব্র্যাক ব্যাংক এর হেড অফ রিটেইল সেলস এবং রিজিওনাল ডিস্ট্রিবিউশন হেড হিসেবে ব্র্যাক ব্যাংকের রিটেইল বিজনেস এর আমূল পরিবর্তনের জন্য সমাদৃত। তিনি আইডিএলসি ফিন্যান্স এবং ডিবিএইচ এ কর্মরত থাকাকালীন নির্ভরযোগ্য ব্যবসায়িক মডেল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং এই দু’টি প্রতিষ্ঠানের কনজিউমার বিজনেস এর পরিবর্তনের ধারক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি আইপিডিসি ফিন্যান্স এর

ট্রিপল এ’ রেটিং অর্জন এবং দেশের শীর্ষ আর্থিক প্রতিষ্ঠান হয়ে ওঠায় প্রত্যক্ষ ভূমিকা পালন করেন।

তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং এ এমবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেম এ বিবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি ভারত, মালয়েশিয়া এবং সিংগাপুরে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন নিয়েছেন। এছাড়াও তিনি দক্ষিন এশিয়া, মধ্যপ্রাচ্য এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলে বিভিন্ন নলেজ শেয়ারিং সেশনে অংশগ্রহণ করেছেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।