সূচক বাড়লেও কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৩ ১৫:০২:০০

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯২৭ পয়েন্টে অবস্থান করছে।

অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই–৩০ সূচক দশমিক ৭৬ পয়েন্ট বেড়ে এক হাজার ৭১৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২১টির, দর কমেছে ১০৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২৫টির।

বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৯৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৭ কোটি ৪৭ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ২০১ কোটি ৩৫ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬১ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৩২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১৬৭টির দর বেড়েছে, কমেছে ৭৩টির। আর ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।