কাতার রুটে ফ্লাইট বাড়াচ্ছে ইউএস-বাংলা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৩ ১৩:৩২:২৬

চলতি বছরের ৯ সেপ্টেম্বর থেকে কাতারের রাজধানী দোহায় প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস। সপ্তাহের সোম, বুধ ও শুক্রবার এই রুটে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। তাদের জন্য থাকছে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট।

এ ব্যাপারে ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযাগ) মো. কামরুল ইসলাম জানান, বর্তমানে সোম ও শুক্রবার রাত ৭টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। দোহা থেকে ওই দুই দিন স্থানীয় সময় ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসছে তাদের উড়োজাহাজ।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস লকডাউনের পর গত ৩১ আগস্ট থেকে ঢাকা-দোহা রুটে আবারও সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস-বাংলা। বাংলাদেশ ও কাতার সরকারের সব ধরনের স্বাস্থ্যবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা মেনে চলছে বেসরকারি এই বিমান সংস্থা।

ইউএস-বাংলা বর্তমানে কাতারের রাজধানী দোহা ছাড়াও ঢাকা থেকে গুয়াংজু ও কুয়ালালামপুর রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে।

গত ১ জুন থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর ও বরিশালে ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা। কোভিড-১৯ মহামারিকালীন বিশ্বের বিভিন্ন গন্তব্যে আটকে পড়া যাত্রীদের সুবিধার্থে ও কার্গো পরিবহনে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য,ইউএস-বাংলা এয়ারলাইনসে ছয়টি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০, তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ ও চারটি বোয়িং ৭৩৭-৮০০সহ মোট ১৩টি এয়ারক্রাফট রয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।