আগস্টে ডিএসইর মাধ্যমে রাজস্ব আদায় বেড়েছে ৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০৩ ১২:৩৬:৩৫

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে আগস্ট মাসের সরকারের রাজস্ব আদায় ৫ কোটি ৮২ লাখ টাকা বা ৩১ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগস্ট মাসে ডিএসই থেকে সরকারের রাজস্ব আদায় হয়েছে ২৪ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৩৪০ টাকা। আর জুলাই মাসে আদায় হয়েছিল ১৮ কোটি ৭৯ লাখ ৬৫ হাজার ৫৩২ টাকা। অর্থাৎ আগস্ট মাসে সরকারের রাজস্ব আদায় ৫ কোটি ৮২ লাখ ১৩ হাজার ৮০৮ টাকা বা ৩০.৯৭ শতাংশ বেড়েছে।

আগস্ট মাসে মোট ২৪ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৩৪০ টাকার মধ্যে শেয়ার ও ইউনিট লেনদেন থেকে ১৮ কোটি ৬১ লাখ ৭০ হাজার ৪৬৩ টাকা রাজস্ব আদায় হয়েছে। এই খাত থেকে জুলাই মাসে আদায় হয়েছিল ৫ কোটি ৯৯ লাখ ৯২ হাজার ৮৬৭ টাকা। অর্থাৎ আগস্ট মাসে এই খাত থেকে রাজস্ব আদায় ১২ কোটি ৬১ রাখ ৭৭ হাজার ৫৯৬ টাকা বা ২১০ শতাংশ বেড়েছে।

আর উদ্যোক্তা পরিচালক বা প্লেসমেন্ট শেয়ার বিক্রয় থেকে আগস্ট মাসে ৬ কোটি ৮ হাজার ৮৭৭ টাকা রাজস্ব আাদায় হয়েছে। জুলাই মাসে এই খাত থেকে আদায় হয়েছিল ১২ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ৬৬৫ টাকা। অর্থাৎ এই খাত থেকে আগস্ট মাসে রাজস্ব আদায় ৬ কোটি ৭৯ লাখ ৬৩ হাজার ৭৮৮ টাকা বা ৫৩ শতাংশ কম হয়েছে।

 

 

 

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।