এবি ব্যাংকের এজিএমে ৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন

এবি ব্যাংকের এজিএমে ৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন
পুঁজিআজারে তালিকাভুক্ত এবি ব্যাংক লিমিটেডের ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বুধবার (২ সেপ্টেম্বর) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। এতে ব্যাংকের শেয়ারহোল্ডারবৃন্দ সর্বসম্মতিক্রমে ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।

এবি ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন এর নির্দেশনা অনুযায়ী আজ স্টক এক্সচেঞ্জে “এ” ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

উল্লেখ্য, গত ১২ই এপ্রিল ২০২০ এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৩৮ বছর পূর্ণ করেছে। এই পরিক্রমায় গত ২০১৯ সালে ব্যাংকের নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২,২৮৪ কোটি টাকায় এবং ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৩৬,৫৫৭ কোটি টাকায় যা পূর্ববর্তী বছরের তুলনায় ১৩.৩৩% বেশি।

সভায় জনাব মোস্তাক আহমদ চৌধুরী এবং জনাব সাজির আহমেদ কে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়াও, সভায় ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়। সভায় এক্নাবীন, চার্টাট এক্যাউট্যান্টস-কে ২০২০ সনের নিরীক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

এবি ব্যাংকের চেয়ারম্যান মোঃ এ (রুমী) আলী সভায় সভাপতিত্ব করেন। এসময়, ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, সম্মানিত পরিচালকবৃন্দ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এবং পৃষ্ঠপোষকগণ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম