ডিএসইতে লেনদেন ছাড়াল ১২শ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০৯-০২ ১৫:১১:১৬

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। এদিন ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে এক হাজার ২০০ কোটি টাকা। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ হয়েছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৯১ পয়েন্টে অবস্থান করছে।

অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই–৩০  সূচক ১৮ পয়েন্ট বেড়ে এক হাজার ৭১৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, দর কমেছে ১৫৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪২টির।

বুধবার ডিএসইতে এক হাজার ২০১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪২৩ কোটি ৯২ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৭৭৭ কোটি ৪২ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৬৬ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ২৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১৩৬টির দর বেড়েছে, কমেছে ১০০টির। আর ৪১টির দর অপরিবর্তিত রয়েছে।

 

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।