সৌদি থেকে ৪০ হাজার টন সার কিনবে সরকার

সৌদি থেকে ৪০ হাজার টন সার কিনবে সরকার
সৌদি আরব থেকে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার কিনবে সরকার। এতে মোট খরচ হবে ২৫৭ কোটি ৯৪ লাখ চার হাজার ৮০০ টাকা। আজ মঙ্গলবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়, কৃষি মন্ত্রণালয়ের বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় সৌদি আরবের মা আদেন থেকে প্রথম লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার ২৫৭ কোটি ৯৪ লাখ চার হাজার ৮০০ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

এ ছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন আইসিটি অধিদপ্তর কর্তৃক ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাবসমূহ’ পরিচালনার লক্ষ্যে ৩৬ হাজার ২০ জন শিক্ষককে প্রশিক্ষণ সংক্রান্ত ৭৭ কোটি ছয় লাখ ৬৪ হাজার ৩৯৭ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

আজ সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৩তম সভা অনুষ্ঠিত হয়েছে। ক্রয় কমিটির অনুমোদনের জন্য তিনটি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে কৃষি মন্ত্রণালয়ের একটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের একটি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত তিনটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৯৫৯ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ২২৩ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৭০১ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৪২৩ টাকা এবং দেশীয় ব্যাংকঋণ ২৫৭ কোটি ৯৪ লাখ চার হাজার ৮০০ টাকা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভরা মৌসুমে সবজির চড়া দাম
বগুড়ায় রেকর্ড পরিমাণ সরিষার চাষ
এবার রেকর্ড পরিমাণ ডিম ছেড়েছে মা ইলিশ
১০৫ কোটি টাকার খেজুর গুড় উৎপাদনের লক্ষ্য নাটোরে
বাসার ছাদে সবজি চাষের সহজ পদ্ধতি
প্রাণিসম্পদ খাতে বিনিয়োগের জন্য সরকারের নীতি অনেক সহায়ক
মুনাফা লোভীদের কারণে ইলিশের দাম বেশি
কৃষিকাজে সামাজিক মর্যাদা বেড়েছে
বাংলাদেশের মৎস্য খাতে বিনিয়োগ করতে চায় জাপান
এক কাতলা মাছের দাম ৩৮ হাজার টাকা