ই-জেনারেশনের আইপিও প্রসপেক্টাসে ত্রুটি পেয়েছে ডিএসই

ই-জেনারেশনের আইপিও প্রসপেক্টাসে ত্রুটি পেয়েছে ডিএসই
ঢাকা্ স্টক এক্সচেঞ্জের একটি প্যানেল ইজেনারেশন লিমিটেডের প্রাথমিক গনপ্রস্তাবের প্রসপেক্টাসে বেশ কয়েকটি অনিয়ম খুজে পেয়েছে। এর আগে গত বছরের ৩১ জানুয়ারি ডিএসই নিয়ন্ত্রক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে আইপিও প্রস্তাবের বিষয়ে ‘নো রিকমান্ডেশন’ প্রেরণ করে ডিএসই। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে। গত বছরের ২ অক্টোবর ইজেনারেশন আইপিও প্রস্তাবটি জমা দিয়েছিল।

ডিএসইর আইপিও প্যানেল পুনরায় জমা দেওয়া প্রসপেক্টাসে অনিয়ম ও নন-কমপ্লায়েন্স সনাক্ত করেছে। ডিএসই প্যানেল পর্যবেক্ষণ করেছে যে আইপিও প্রসপেক্টাসে শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট কনসাল্টিং, প্রযুক্তি পরিষেবা এবং আউটসোর্সিং কোম্পানি দাবি করা সত্ত্বেও, ইজেনারেশন ডিএসইর কাছে আউটসোর্সিং কাজের কোনও তালিকা সরবরাহ করতে পারেনি। এটির কোনও আউটসোর্সিং কাজ নেই, যা আইপিও প্রসপেক্টাসে এই বিষয়ে তার দাবির সাথে বিরোধী বলে প্যানেল জানিয়েছে।

ডিএসই প্যানেল জানিয়েছে, কোম্পানিটি প্রসপেক্টাসের ব্যাংকগুলিতে নগদ সম্পর্কিত বিরোধী তথ্যও সরবরাহ করেছিল।আইপিও প্রসপেক্টাস অনুসারে, ৩০ জুন, ২০১৯ পর্যন্ত ব্যাংকগুলিতে ইজেনারেশনের ১২ কোটি ৯৯ লাখ টাকা ছিল, আর ডিএসইতে রকাম্পানিটির দেওয়া ব্যাংক বিবৃতিতে এর পরিমাণ মাত্র ৩ কোটি ৮৮ লাখ টাকা দেখানো হয়েছিল।

আইপিও প্রসপেক্টাসে জানিয়েছে, ডাচ-বাংলা ব্যাংকের ব্যালান্সটি ছিল ৬ কোটি ৬৬ লাখ টাকা, যদিও ব্যাংকের বিবৃতি যাচাই-বাছাই করে দেখা গেছে ব্যালেন্সটি ৩০ শে জুন, ২০১৯ পর্যন্ত ছিল ৩ কোটি ৩২ লাখ টাকা।

 

বিস্তারিত আসছে......

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত