পাকিস্তানে ১৯৬৫ সালের পর সর্বোচ্চ মূল্যস্ফীতি

পাকিস্তানে ১৯৬৫ সালের পর সর্বোচ্চ মূল্যস্ফীতি
পাকিস্তানে পণ্যের দাম বেড়ে আকাশচুম্বী হয়েছে। কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না মূল্যস্ফীতির। বার্ষিকভিত্তিতে চলতি বছরের মার্চ মাসে দেশটির মূল্যস্ফীতি বেড়ে ৩৫ দশমিক ৩৭ শতাংশ হয়েছে। শনিবার (০১ এপ্রিল) পাকিস্তানের পরিসংখ্যান ব্যুরো এ তথ্য জানিয়েছে।

বিনিয়োগ কোম্পানি আরিফ হাবিব করপোরেশনের তথ্য অনুযায়ী, মার্চে পাকিস্তানে মূল্যস্ফীতির যে হার পাওয়া গেছে, তা ১৯৬৫ সালের জুনের পর সর্বোচ্চ।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়, ২০২২ সালের মার্চে মূল্যস্ফীতির হার ১২ দশমিক ৭২ শতাংশ রেকর্ড করা হয়।

পরিসংখ্যান ব্যুরোর প্রকাশিত তথ্যে দেখা গেছে, শহর ও গ্রামাঞ্চলে মূল্যস্ফীতি বেড়েছে যথাক্রমে ৩২ দশমিক ৯৭ শতাংশ ও ৩৮ দশমিক ৮৮ শতাংশ।

পাকিস্তানে গত কয়েক মাস ধরে মূল্যস্ফীতি ব্যাপকভাবে বেড়েছে। তাছাড়া গত বছরের জুনের পর বার্ষিকভিত্তিতে মূল্যস্ফীতি ২০ শতাংশের উপরেই থাকছে।

এদিকে পাকিস্তানের একটি বেসরকারি কোম্পানির কর্মচারীদের পরিবারের মধ্যে যাকাত বিতরণের সময় পদদলিত হয়ে অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩১ মার্চ) করাচির সিন্ধু ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ট্রেডিং এস্টেট এলাকায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া