ইউনাইটেড এয়ারের আগের পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিএসইসি

ইউনাইটেড এয়ারের আগের পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিএসইসি
শেয়ারবাজারের ওভ্যার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজের পূর্বের পরিচালনা পর্ষদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিএসইসির ৮৬২তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। পরে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিমের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিএসইসি জানায়, ইউনাইটেড এয়ারের কার্যক্রমের ওপর সংগঠিত অনুসন্ধান পরবর্তী দাখিলকৃত প্রতিবেদনে তদন্ত কেমিটির সুপারিশ মোতাবেক কোম্পানিটির বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত গ্রহণের সিদ্ধান্ত গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানতে চাইলে বিএসইসির মুখপাত্র মো. রেজাউল করিম অর্থসংবাদকে বলেন, তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে ইউনাইটেড এয়ারওয়েজের আগের পর্ষদের বিষয়টি এনফোর্সমেন্ট বিভাগে স্থানান্তর করা হয়েছে। এনফোর্সমেন্ট বিভাগ থেকে তাদের শোকজ করা হবে, এরপর শুনানি হবে। এনফোর্সমেন্ট বিভাগ থেকে যে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত