হঠাৎ ঢাকায় সাকিব-লিটন-মুস্তাফিজ

হঠাৎ ঢাকায় সাকিব-লিটন-মুস্তাফিজ
আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় ছাপিয়ে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে এখন হট টপিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অবশ্য এর কারণও রয়েছে। বাংলাদেশ থেকে এবারের আইপিএলে খেলার কথা রয়েছে তিন ক্রিকেটারের। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানদের পাশাপাশি এবার প্রথমবারের মতো দল পেয়েছেন টাইগার ওপেনার লিটন দাস। অবশ্য বিসিবি থেকে ছাড়পত্র না পাওয়ায় কবে নাগাদ তারা আইপিএলে যোগ দিচ্ছেন সেটা এখনো নিশ্চিত নয়।

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএল। সেসময় ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। আর সে কারণে ফ্র্যাঞ্চাইজি লিগটির শুরুর দিকে খেলার অনুমতি পাচ্ছেন না সাকিব-লিটনরা। তবে সম্প্রতি গুঞ্জন ছড়িয়েছে, ইতোমধ্যে বিসিবি নিজেদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। আইপিএলের শুরু থেকেই খেলতে পারবে বাংলাদেশি ক্রিকেটাররা।

আর সেই আইপিএলে যাওয়ার প্রস্তুতি হিসেবেই গতকাল (বুধবার) আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষেই এই তিন ক্রিকেটার ছুটেছেন ঢাকায়। আজ বৃহস্পতিবারই আবার তারা চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন। এমনটাই জানান বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

ধারণা করা হচ্ছে তিন ক্রিকেটারই গেছেন ভারতের ভিসার কাজ সম্পন্ন করতে। এদিকে, গুঞ্জন রয়েছে আজই নাকি সিদ্ধান্ত হয়ে যাবে কবে নাগাদ সাকিব-লিটন কলকাতার বিমান ধরবেন। সেক্ষেত্রে বোর্ডের উচ্চমহলের সঙ্গেও একটা বৈঠক হওয়ার সম্ভবনা রয়েছে। তবে সাকিব-লিটনের আইপিএল যাওয়া নিয়ে বিপত্তি থাকলেও মুস্তাফিজের জন্য সেরকম কোনো বিপত্তি নেই। কেননা টাইগার এই পেসার লাল বলের ক্রিকেটে না থাকায় নিদিষ্ট সময়েই যেতে পারবেন আইপিএলে।

আগামীকাল থেকেই মাঠে গড়াতে যাচ্ছে ১৬তম আইপিএল আসরের। একইসঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচও আগামীকাল। এরপর টেস্ট শুরু হবে ৪ এপ্রিল থেকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে