তারা’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ব্র্যাক ব্যাংক

তারা’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ব্র্যাক ব্যাংক
ব্র্যাক ব্যাংকের নারী কর্মকর্তাদের ফোরাম ‘তারা’র প্রতিষ্ঠার সাত বছর উদযাপন করা হয়েছে। গত ১৮ মার্চ নারী কর্মকর্তাদের উপস্থিতিতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানটিতে ছিল সঙ্গীত, নাচ ও নাটকসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন।

ব্র্যাক ব্যাংকে নারী কর্মকর্তাদের পেশাগত উন্নতি ও উৎকর্ষতা অর্জনে সহায়তা করার লক্ষ্যে ২০১৬ সালে যাত্রা শুরু করে 'তারা' ফোরাম। বাংলাদেশে বেসরকারি খাতের সবচেয়ে বড় নারী ব্যাংকারদের নেটওয়ার্ক ‘তারা’। এটি ব্যাংকের অভ্যন্তরে ও বাইরে নারী কর্মকর্তাদের অভিজ্ঞতা ও চ্যালেঞ্জগুলো নিজেদের মধ্যে ভাগ করে নেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

'তারা' ফোরামের প্রধান নুরুন নাহার বেগমের মূল বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন ব্র্যাক ব্যাংকে নারীর ক্ষমতায়ন সম্পর্কে কর্মপরিকল্পনা তুলে ধরেন। এছাড়াও ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সবচেয়ে নারী-বান্ধব ব্যাংকে পরিণত হওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছে ব্র্যাক ব্যাংক। এ লক্ষ্য অর্জনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ‘তারা’। এই ফোরামটির মাধ্যমে কর্মজীবন, হাউসহোল্ড, জীবনধারা এবং নারীদের জীবনের অন্যান্য ক্ষেত্রের সাথে সম্পর্কিত তথ্য সহজেই পাওয়া যাবে।

সেলিম আর. এফ. হোসেন বলেন: “যৌন বা অন্য কোনো ধরনের হয়রানির ক্ষেত্রে জিরো-টলারেন্স নীতি অনুসরণ করে ব্র্যাক ব্যাংক। নিয়মিতভাবে নারীদের অধিকার এবং সুরক্ষা নীতি সম্পর্কে কর্মকর্তাদের সচেতন করা হয়। নারী কর্মকর্তাদের জন্য ডে কেয়ার সেন্টার, পিক-অ্যান্ড-ড্রপ সার্ভিস, কাজের অনুকূল পরিবেশ এবং সহজে অ্যাক্সেস-যোগ্য ম্যানেজমেন্ট-সহ বিভিন্ন সুবিধা প্রদান করা হয়। কর্মক্ষেত্রে ন্যায্যতা নিশ্চিত করে ম্যানেজমেন্ট টিমের উচ্চ অবস্থানে নারী নেতৃত্বকে পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ ব্র্যাক ব্যাংক।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন