গিনেস বুকে আইইউবির ছাত্র সামিন রহমানের নাম

গিনেস বুকে আইইউবির ছাত্র সামিন রহমানের নাম
মাত্র ১০ দশমিক ৯২ সেকেন্ডে টাইয়ের উইন্ডসর নট বেঁধে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন আইইউবির মার্কেটিং বিভাগের পঞ্চম সেমিস্টারের ছাত্র মো. সামিন রহমান। গিনেসে এই বিষয়ক আগের রেকর্ডটি ছিল ১২ দশকিক ৮৯ সেকেন্ড। এ মাসেই গিনেস কর্তৃপক্ষের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন রেকর্ড গড়ার সার্টিফিকেট হাতে পান সামিন।

এই রেকর্ডটির জন্য ২০২২ সালের আগস্টে অনলাইনে আবেদন করেছিলেন সামিন। ওই বছরের নভেম্বরে তার আবেদনের প্রমাণ চায় গিনেস কর্তৃপক্ষ। সে সময় ১০ দশমিক ৯২ সেকেন্ডে উইন্ডসর নট বাঁধার একটি ভিডিও গিনেসের ওয়েবসাইটে আপলোড করেন সামিন। এ বছরের ফেব্রুয়ারি মাসে নতুন রেকর্ডের কথা সামিনকে ইমেইলের মাধ্যমে জানায় গিনেস। তার এক মাস পর সম্প্রতি সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি।

মো. সামিন রহমান বলেন, ‘আমি ঢাকার লালমাটিয়ায় অ্যাড্রয়েট ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে পড়তাম। সেখানে ইউনিফর্মের সঙ্গে আমাদের টাই পড়তে হতো। সেখানেই প্রথম টাইয়ের সঙ্গে পরিচয়। এরপর নানারকম টাই বাঁধা শেখাটা আমার শখে পরিণত হয়। তবে কখনও ভাবিনি এর জন্য আমি বিশ্বরেকর্ড গড়তে পারব।’

পড়াশোনার পাশাপাশি সামিন দুটি স্টার্টআপও পরিচালনা করেন। এছাড়া তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) কার্যক্রমের সঙ্গে জড়িত। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বেসিস এবং মোবাইল অপারেটর রবির সঙ্গেও বিভিন্ন প্রকল্পে কাজ করছেন সামিন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি