খাদ্য সংকটে পাকিস্তান, ট্রাক থামিয়ে আটা ছিনিয়ে নিল জনতা

খাদ্য সংকটে পাকিস্তান, ট্রাক থামিয়ে আটা ছিনিয়ে নিল জনতা
অর্থনৈতিক সংকটে ভুগছে পাকিস্তান। দেশটিতে মূদ্রাস্ফীতি বাড়ায় জনগনের নাগালের বাইরে চলে গেছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। খাদ্য সংকটে দিশেহারা হয়ে জনগন বিনামূল্যে বিতরণের আটার ট্রাক লুট করার মতো ঘটনাও ঘটেছে দেশটিতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে দেখা যায়, ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই বিপুল সংখ্যক মানুষ ট্রাকটিকে ঝাঁপিয়ে পড়েছে। অনেকেই ট্রাকে উঠে আটার বস্তা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। এই অবস্থায় ট্রাক চালকরা জনতার হাত থেকে বাঁচতে দ্রুত পালিয়ে যায়। ভিডিওতে লুট করা ময়দা নিয়ে নিজেদের মধ্যে লড়াই করতেও দেখা যায়। এ ঘটনায় ৪০ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশেটির পুলিশ।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, আটক ব্যক্তিদের লকআপে রাখা হয়েছে কারণ তাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো এফআইআর নথিভুক্ত করা হয়নি। তিনি বলেন, ‘বর্তমানে যাদের লকআপে রাখা হয়েছে তাদের কী করা যায় সে বিষয়ে আমরা জেলা প্রশাসনের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি।’

তবে বিষয়টি নিয়ে জেলা প্রশাসন মুখ খুলছে না বলে দাবি করেছে স্থানীয় গণমাধ্যম ‘ডন নিউজ’। এ বিষয়ে মন্তব্যের জন্য চেষ্টা করেও জেলা প্রশাসককে পাওয়া যায়নি বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। অন্যদিকে, ডেরা ইসমাইল খানে দুটি বিতরণ পয়েন্টে আটার ট্রাক লুটের ঘটনা ঘটে।

বিনামূল্যে বিতরণের জন্য ডেরা ইসমাইল খান জেলার দারাজিন্দা তহসিলের একটি কলেজে চার ট্রাকে আটা নেওয়া হয়। বিনামূল্যে আটা বিতরণের সময় বিক্ষুব্ধ জনতা ট্রাকে উঠে তা লুট করে নিয়ে যায়।

জানা যায়, ডেরা ইসমাইল খানে বিক্ষুব্ধ জনতা চারটির মধ্যে একটি ট্রাক লুট করে। এ সময় পুলিশ জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই ঘটনার জেরে সাময়িকভাবে আটা বিতরণ প্রক্রিয়া বন্ধ থাকলেও পরে আবার শুরু হয়। এছাড়াও কুলাচি তহসিলেও আটার ট্রাক লুটের ঘটনা ঘটেছে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া