অনারারী কমিশন পেলেন সেনা ও নৌবাহিনীর ১৬ সদস্য

অনারারী কমিশন পেলেন সেনা ও নৌবাহিনীর ১৬ সদস্য
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর দুজন অনারারী লেফটেন্যান্টকে অনারারী ক্যাপ্টেন পদে এবং ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারী লেফটেন্যান্ট পদে অনারারী কমিশন প্রদান করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ নৌবাহিনীর চারজন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারী সাব-লেফটেন্যান্ট পদে অনারারী কমিশন প্রদান করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর দুজন অনারারী লেফটেন্যান্ট থেকে অনারারী ক্যাপ্টেন পদে পদোন্নতি পাওয়াদের মধ্যে রয়েছেন অনারারী লেফটেন্যান্ট (জিডি) মো. আমানত আলী ও অনারারী লেফটেন্যান্ট (করণিক) মো. আব্দুল মান্নান মোল্লা।

সেনাবাহিনীর ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হলেন- মাস্টার ওয়ারেন্ট অফিসার (করণিক) মো. মুক্তার হোসেন, আর্টিলারি, মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ বোরহান উদ্দিন, ই বেঙ্গল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ সামছু উদ্দিন, ই বেঙ্গল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) সৈয়দ আনিচুর রহমান, বীর; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এমটি) মো. আলমগীর হোসেন আকন্দ, এএসসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এএভেহি.) শ্রী রামকৃষ্ণ পাল, ইএমই; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মো. মহিউদ্দিন মিয়া, ইএমই; মাস্টার ওয়ারেন্ট অফিসার (স্টেনো) জসীম উদ্দীন, এসিসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার মু. জাফর হোসেন, এইসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এমএ) মো. নজরুল ইসলাম।

বাংলাদেশ নৌবাহিনীর চারজন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী সাব-লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হলেন- মোহাম্মদ সাইদুল ইসলাম, মোহাম্মদ আমিনুল ইসলাম, মো. রেফাজ উদ্দীন সরদার ও মোহাম্মদ আমিনুল ইসলাম।

সেনা ও নৌবাহিনীর এ অনারারী কমিশন ২৬ মার্চ থেকে কার্যকর হবে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু