ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের স্মরণে এবং রমজানের ভাবগাম্ভীর্য বজায় রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নানা আয়োজনের মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

রোববার (২৬শে মার্চ) সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান।

এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান উপস্থিত ছিলেন। একই সময়ে অনুরূপভাবে হলসমূহে জাতীয় পতাকা ও হলের পতাকা উত্তোলন করা হয়।

সকালে প্রশাসন ভবনের সামনের চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

বর্নাঢ্য আনন্দ র‍্যালি শেষে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এরপর একে একে বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের রিপোর্টার্স ইউনিটি, বিভিন্ন সমিতি, অনুষদ, হল, বিভাগ, বিভিন্ন পরিষদ ও ফোরাম, বিভিন্ন ছাত্র সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, কর্মকর্তা, কর্মচারী পর্যায়ক্রমে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাড়ে ১১টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগণ হরকরা মিলনায়তনে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ” শিরোনামে কুইজ প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অর্থসংবাদ/সাকিব/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি