ভ্যানভর্তি টিসিবির পণ্য আটক করল জনতা

ভ্যানভর্তি টিসিবির পণ্য আটক করল জনতা
চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জে টিসিবির ৯৪ কেজি ডাল, ৯৪ লিটার তেল ও ৪৭ কেজি ছোলা জব্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত। শনিবার (২৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শাহাবাজপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উপর ধোবড়া গ্রামের নজিবুর রহমানের ছেলে আলম ও সন্ন্যাসী কুপতলা গ্রামের নবীর ছেলে হানিফের সহযোগিতায় টিসিবি পণ্যগুলো অবৈধভাবে ভ্যানযোগে নিয়ে যাওয়ার সময় শাহাবাজপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় আটক করেন স্থানীয়রা।

এ সময় হানিফ দাবি করেন, টিসিবির পণ্য বিতরণ শেষে কয়েকজন ব্যক্তির জন্য এগুলো নিয়ে যাচ্ছি। আমাদের কাছে কাগজপত্র আছে। এক পর্যায়ে তাদের সঙ্গে কথাকাটাকাটি হয় এলাকাবাসীর। পরে মোটরসাইকেল ও পণ্য রেখে পালিয়ে যায় তারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়। তিনি এসে এসব পণ্য জব্দ করেন।

স্থানীয়দের দাবি, এ ঘটনায় টিসিবির পণ্য বিতরণকারী আনিকা ট্রেডার্সের মালিক হুসেইন শহিদের সম্পৃক্ততা রয়েছে। এ বিষয়ে কথা বলতে হুসেইন শহিদকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা বলেন, টিসিবি পণ্য বিতরণ শেষে কয়েকজন ব্যক্তির পণ্য একটি ভ্যানযোগে নিয়ে যাওয়ার সময় বিক্ষুদ্ধ জনতা আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে টিসিবির পণ্যগুলো জব্দ করেন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। একটি ভ্যানে ৯৪ কেজি ডাল, ৯৪ লিটার তেল ও ৪৭ কেজি ছোলা জব্দ করা হয়েছে। এছাড়াও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা