পুঁজিবাজারে আসছে আরও একটি কোম্পানি

পুঁজিবাজারে আসছে আরও একটি কোম্পানি
পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে দেশের প্রথম ক্যান্সার হাসপাতাল ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার। প্রতিষ্ঠানকে তালিকাভুক্ত করাতে করপোরেট অ্যাডভাইজরি ও ইস্যু ম্যানেজমেন্টের কাজ করবে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে এ-সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন ল্যাবএইড ক্যান্সার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাকিফ শামীম ও সিটি ব্যাংক ক্যাপিটালের এমডি ও সিইও এরশাদ হোসেন।

চুক্তি অনুযায়ী, সিটি ব্যাংক ক্যাপিটাল ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টারের করপোরেট অ্যাডভাইজরি পরিষেবা দেবে। এছাড়া হাসপাতালটির প্রবৃদ্ধির লক্ষ্য অর্জন ত্বরান্বিত করার জন্য কাজ করবে প্রতিষ্ঠানটি।

এর আগে চলতি সপ্তাহে দেশের তৃতীয় শীর্ষ মোবাইল ফোন অপারেটর বাংলালিংক পুঁজিবাজারে আসার আগ্রহ দেখিয়েছে। বাংলালিংকের মূল কোম্পানি ভিওন এর একটি প্রতিনিধি দল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে আইপিওতে আসার আগ্রহের বিষয়টি তুলে ধরেন।

কোম্পানিটি ফিক্সড প্রাইস পদ্ধতির মাধ্যমে প্রায় ৯০০ কোটি টাকা সংগ্রহ করতে চায়। সব কিছু ঠিক থাকলে চলতি বছরেই আইপিওর আবেদন করতে পারে কোম্পানিটি।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত