এ মাসে নিত্যপণ্যের দাম বাড়বে

এ মাসে নিত্যপণ্যের দাম বাড়বে
চলতি মাসে সারাদেশে নিত্যপণ্যের দাম বাড়বে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, সরকার চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। বাজার নিয়ন্ত্রণে সরকার অভিযান পরিচালনা করছে।

অভিযান পরিচালনাকারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণ করতে গিয়ে কোনো ব্যবসায়ীকে আঘাত করা কিংবা লাঞ্ছিত করা যাবে না। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। অন্যায় করলে জেল দেবেন কিন্তু গায়ে হাত তুলে, আঘাত করে বিচার করতে পারবেন না।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের দেখার হাওরের বাঁধ পরিদর্শন শেষে শান্তিগঞ্জ উপজেলার সম্মেলনকক্ষে প্রান্তিক ২৬০ কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‌‘এ মাসে সারাদেশে নিত্যপণ্যের দাম বাড়বে। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি। গতকাল লন্ডনে দেখলাম নিত্যপণ্যের দাম আবারও বেড়ে গেছে। টমেটো, খিরার দাম আকাশছোঁয়া। তবে বাংলাদেশে নিত্যপণ্যের দাম ধীরে ধীরে কমে আসবে। হয়তো কিছু সময় লাগবে। তবে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে নিত্যপণ্যের দাম কমিয়ে আনার। রমজানকে সামনে রেখে সরকার বাজার নিয়ন্ত্রণে আনার জন্য অভিযান পরিচালনা করছে।’

নির্বাচন ইস্যুতে তিনি বলেন, জাতীয় নির্বাচন সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। সে নির্বাচনে পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ সবাই সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করবেন।

কৃষকদের ফসল রক্ষায় হাওর রক্ষা বাঁধ স্থায়ী সমাধন নয় উল্লেখ করে এম এ মান্নান বলেন, বাঁধ হচ্ছে সিজনাল সমাধান। তবে হাওরের ধান রক্ষার দীর্ঘস্থায়ী সমাধান হচ্ছে নদী খনন।

মন্ত্রী বলেন, প্রতি বছর সরকার কোটি টাকা ব্যয় করে কৃষকদের ফসল রক্ষা করার জন্য হাওর রক্ষা বাঁধ নির্মাণ করছে। তবে সোনা, লোহা দিয়েও বাঁধ নির্মাণ করলে যদি পাহাড়ি ঢল আসে তাহলে সেই বাঁধ টিকবে না। দুর্যোগ মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। আশা করি, সবাই একযোগে কাজ করলে কৃষকরা সোনালি ধান ঘরে তুলতে পারবেন।

এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনুয়ারুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুখ আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু