ইবিতে আইটি সোসাইটির ৪ দিনব্যাপী কর্মশালা ও নবীন বরণ

ইবিতে আইটি সোসাইটির ৪ দিনব্যাপী কর্মশালা ও নবীন বরণ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চার দিনব্যাপী সি প্রোগ্রামিং, কম্পিউটার মৌলিক বিষয়ের উপর কর্মশালা ও নবীনদের বরণ করেছে ইসলামিক ইউনিভার্সিটি আইটি সোসাইটি।

বুধবার (২২ মার্চ) দুপুর ১ টার দিকে ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের তৃতীয় তলায় ৩৩৫ নং সেন্ট্রাল ল্যাব কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় রাফসান আরা ঝুমা ও সোহানুর রহমান সোহানের সঞ্চলনায় নবীন সদস্যদের বরণ করা হয় এবং বিদায়ীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আইটি সোসাইটির সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পরিচালক আইআইইআর ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মামুনুর রহমান ও আল-হাদিস ও ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন উপ-রেজিস্ট্রার ড. মো. নওয়াব আলী, সাধারণ সম্পাদক মেহেরুন্নেসা ইসলাম মৌ'সহ সামি আল সাদ আওন, অর্ণব হাসান, নওশীন পরিনী সুম্মা, আস্তিক রায়, সুমনা খাতুন, মো. মাহবুবুর রহমান, আমিনুল ইসলাম, মোতালেব বিশ্বাস লিখন, ফরিদুজ্জামান সুমন, নুসরাত ইমরোজ, মেহেদী হাসান মুন, খান তাকি বিন করিমসহ অন্যান্য সদস্যবৃন্দ, প্রশিক্ষণার্থী ও নবীন শিক্ষার্থীবৃন্দ।

এসময় অধ্যাপক ড.সাইদ মাকসুদুর রহমান বলেন, ‘বর্তমান যুগ আইটির যুগ।' বর্তমানে নবীন শিক্ষার্থীরা একটা ফিল্ড পেয়েছো যা অতীতে ছিল না। বর্তমান সমাজ ব্যবস্থায় টিকে থাকার জন্য আমাদের আইটি সম্পর্কে জ্ঞান রাখতে হবে। তাই নবীন সদস্যদেরকে আইটির সকল উপাদান সম্পর্কে জানতে হবে। স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হলে আইটির জ্ঞান অনেক মূল্যবান।

উল্লেখ্য, ১৯-২২ মার্চ পর্যন্ত সহযোগী অধ্যাপক ড. শহিদুল ইসলামের পরিচালনায় তিনদিন প্রায় শতাধিক শিক্ষার্থীদের সি প্রোগ্রামিংয়ের উপর এবং একদিন কম্পিউটার মৌলিক বিষয়ের উপর প্রশিক্ষণ দেন। ইবি আইটি সোসাইটি ২০২০ সালে প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার্থীদের আইটি বিষয়ক প্রশিক্ষণ দিয়ে আসছে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি