ইসলামী বিশ্ববিদ্যালয়ে রমজানের ছুটি শুরু ২৩ মার্চ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে রমজানের ছুটি শুরু ২৩ মার্চ
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) মাহে রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৩ মার্চ থেকে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে। মঙ্গলবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, 'আসন্ন পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ইস্টার সানডে, বাংলা নববর্ষ ১৪৩০, শব-ই-কদর, ঈদ-উল-ফিতর ও মে দিবস উপলক্ষে ২৩ মার্চ বৃহস্পতিবার হতে পহেলা মে সোমবার পর্যন্ত মোট ৪০ দিন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ বন্ধ থাকবে। তবে ১৬ এপ্রিল রবিবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খোলা থাকবে, এই সময়ে যদি কোন বিভাগ পরীক্ষা গ্রহণ করতে চায় তাহলে করতে পারবে, সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগকে পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ীর ব্যবস্থা করতে হবে।'

এছাড়াও তিনি আরো জানান, পবিত্র রমজানের সময় বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে। এর মাঝে দুপুর ১ টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহরের নামাজের জন্য বিরতি দেওয়া হবে। তবে, অফিস বন্ধকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরী সেবাসমূহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, নিরাপত্তা ও এস্টেট) চালু থাকবে।

বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধের বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা জানান, যেহেতু ১৬ এপ্রিল পর্যন্ত অফিসসমূহ খোলা থাকবে তাই প্রাথমিক ভাবে হলগুলোও ওইসময় পর্যন্ত খোলা থাকবে। সে হিসেবে আগামী ২৯ এপ্রিল শনিবার থেকে হলগুলো খুলে দেয়া হবে। তবে এর থেকে বেশী সময় পর্যন্ত খোলা বা বন্ধ রাখার বিষয়ে আমরা পরে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি