৫ কোটি টাকার জাল স্ট্যাম্প-টাকাসহ গ্রেফতার ২

৫ কোটি টাকার জাল স্ট্যাম্প-টাকাসহ গ্রেফতার ২
রাজধানীর রমনায় জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকাসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য চার কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা।

শুক্রবার বিকালে রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এস এম শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মো. আলফাজ উদ্দিন (৬১) ও মো. মাসুদ (৪০)।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচা ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতের মধ্যে আলফাজ উদ্দিন ঢাকা টেক্সেস বার অ্যাসোসিয়েশনের সহকারী হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন এবং মাসুদ জাল স্ট্যাম্প, জাল ডলার ও জাল টাকা তৈরির মূল হোতা।

রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এস এম শামীম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সেগুনবাগিচায় এনবিআর ভবনের নিচ তলায় টেক্সেস বার অ্যাসোসিয়েশনের সামনে থেকে তিন লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ আলফাজ উদ্দিনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাতভর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে জাল স্ট্যাম্প বিক্রির হোতা মো. মাসুদকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ৪ কোটি ৭১ লাখ ৪০ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্প, জাল ডলার, জাল টাকা ও জাল স্ট্যাম্প বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়।

এর আগেও জাল-জালিয়াতির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন মাসুদ। দীর্ঘ আট বছর এই জাল জালিয়াতি ব্যবসার সঙ্গে তিনি জড়িত। তিনি এই ব্যবসার মূল হোতা বলে জানায় ডিবি পুলিশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ