ভুটানের জালে ৮ গোল বাংলাদেশের মেয়েদের

ভুটানের জালে ৮ গোল বাংলাদেশের মেয়েদের
ভুটানকে ৮-১ গোলে উড়িয়ে অনূর্ধ্ব-১৭ সাফে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। জোড়া গোল করেছেন শ্রীমতি তৃষ্ণারানী ও থুইনু মারমা। একটি করে গোল সুরভী আকন্দ প্রীতি, সুলতানা আক্তার, সাগরিকা ও মুন্নির।ম্যাচ জুড়েই আধিপত্য দেখিয়েছে স্বাগতিক মেয়েরা। বাংলাদেশের আগ্রাসী ফুটবলের সামনে চিড়েচ্যাপটা হয়ে যায় ভুটান। পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। সেক্ষেত্রে কোনো কঠিন পরীক্ষা দিতে হয়নি বাংলাদেশের রক্ষণভাগকে।

১৬তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন তৃষ্ণারানী। বক্সের ডান প্রান্ত থেকে সুরভীর শট ঝাঁপিয়েও আটকাতে পারেনি ভুটানি গোলরক্ষক দিকশা রয়। দূরের পোস্টের দিকে যাওয়া বলে আলতো ছোঁয়ায় জালে পাঠান ফাঁকায় থাকা তৃষ্ণা রানী। ২৩তম মিনিটে নুসরাত জাহান মিতুর দারুণ এক রক্ষণচেরা পাসে বাঁ প্রান্ত থেকে কোনাকুনি শটে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন তৃষ্ণা রানী। ৩৫তম মিনিটে সুলতানা আক্তারের গোলে ব্যবধান ৩-০ করে ফেলে বাংলাদেশ। ৪২তম মিনিটে গোল পেয়ে যান সুরভী আকন্দ প্রীতিও।

দ্বিতীয়ার্ধেও দাপুটে ফুটবল খেলে বাংলাদেশ। ৬০তম মিনিটে বদলি নেমেই গোল করেন থুইনু মারমা। দুই মিনিট পর ডিফেন্সের ভুলে বল পেয়ে ব্যবধান আরও বাড়ান আরেক বদলি মুন্নি আক্তার। স্রোতের বিপরীতে গিয়ে ৬৪তম মিনিটে এক গোল শোধ করে ভুটান। এরপর ৭৬তম মিনিটে থুইনু মারমা দ্বিতীয় এবং ৮৫তম মিনিটে সাগরিকার গোলে বিশাল জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে গতকাল শিলজি শাহজির হ্যাটট্রিকে নেপালকে ৪-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে ভারত। আগামী ২২ মার্চ রাশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে