৬ হাজার টাকায় জাপান যাওয়ার সুযোগ, বেতন দেড় লাখ টাকা

৬ হাজার টাকায় জাপান যাওয়ার সুযোগ, বেতন দেড় লাখ টাকা
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে সরকারিভাবে জাপানে দক্ষ পুরুষ টেকনিক্যাল ইন্টার্ন নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

চাকরিতে যোগ দেওয়া এবং দেশে কাজ শেষে ফেরত আসার বিমানভাড়া জাপানের নিয়োগকর্তা কোম্পানি বহন করবে।

বোয়েসেলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাপানে তিনজন টেকনিক্যাল ইন্টার্ন নিয়োগ দেয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে কমপক্ষে এইচএসসি বা ডিপ্লোমা পাস হতে হবে। পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ২ বছর থাকতে হবে। জাপানি ভাষার যোগ্যতা ন্যূনতম জেএলপিটি-এন ৫।

চাকরির চুক্তি প্রাথমিকভাবে একবছর তবে সেটি নবায়নযোগ্য। দৈনিক ৭ ঘণ্টা ৩০ মিনিট কাজ করতে হবে। সাপ্তাহিক ছুটি রবিবার। প্রতি মাসে সর্বসাকল্যে বেতন ১ লাখ ৬৫ হাজার জাপানিজ ইয়েন। খাবারের খরচ প্রার্থীর। তবে প্রাথমিক চিকিৎসা কোম্পানি দেবে।

নির্মাণসংক্রান্ত কাজের জন্য এসব প্রার্থী নেয়া হবে। প্রার্থীকে কংক্রিট প্রেসার ফিডিং কাজে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে। সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা না থাকলে আবেদন করা যাবে না। কর্মরত অবস্থায় দুর্ঘটনাজনিত ক্ষতিপূরণ জাপানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

আবেদন ও বোয়েসেলের সার্ভিস চার্জ-
আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য তথ্যাদি বোয়েসেলের এ লিংকের মাধ্যমে আগামী রোববারের মধ্যে আবেদন করতে হবে। আবেদনকারী প্রার্থীদের তথ্য যাচাই–বাছাই করে প্রাথমিকভাবে তালিকা প্রস্তুত করা হবে এবং কোম্পানির প্রতিনিধি প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে চূড়ান্ত প্রার্থী নির্বাচন করবে। এ লিংকে গিয়ে আবেদন করতে হবে।

টেকনিক্যাল ইন্টার্ন হিসেবে জাপানে যাওয়ার জন্য কোনো সার্ভিস চার্জ দিতে হবে না। শুধু বহির্গমন ছাড়পত্রের জন্য ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার ফি, স্মার্ট কার্ড ও অগ্রিম কর বাবদ ৫ হাজার ৯৫০ টাকা জমা দিতে হবে।

নির্বাচিত প্রার্থীকে বাংলাদেশে অবস্থিত জাপান দূতাবাসে আবেদনের মাধ্যমে ভিসা সংগ্রহ করতে হবে এবং ভিসা আবেদন সম্পর্কিত তথ্য বোয়েসেল থেকে দেওয়া হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এ লিংক থেকে জানতে হবে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি