আবারও ফিফার সভাপতি ইনফান্তিনো

আবারও ফিফার সভাপতি ইনফান্তিনো
দ্বিতীয় মেয়াদে ফিফার সভাপতি নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। ২০২৭ সাল পর্যন্ত ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সভাপতি থাকবেন তিনি। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) রুয়ান্ডার রাজধানী কিগালিতে ফিফার ৭৩ তম কংগ্রেস থেকে এই ঘোষণা আসে। কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন ৫২ বছর বয়সী ইনফান্তিনো। এমনটিই জানিয়েছে সংবাদ সংস্থা আল-জাজিরা।

সাবেক সভাপতি সেপ ব্ল্যাটারের জায়গায় ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি প্রথমবার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব গ্রহণ করেন ইনফান্তিনো। দায়িত্ব পেয়ে ইনফান্তিনো নজর দেন ফুটবলের পরিধি আরও বিস্তৃত করার দিকে। তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন বিশ্বকাপে অংশকারী দলের সংখ্যা বাড়াবেন। ২০২৬ বিশ্বকাপ থেকে ৪৮ দলের অংশগ্রহণ বার্তা দিচ্ছে—নিজের কথা রেখেছেন তিনি। একই সঙ্গে চলতি বছর জুনে হতে যাওয়া নারী বিশ্বকাপে প্রথমবার অংশ নিতে চলেছে ৩২টি দল।

আরও একবার ফিফার সভাপতি হওয়ায় স্বভাবতই আনন্দিত ইনফান্তিনো। ফিফার কংগ্রসে সভাপতি হিসেবে তার নাম ঘোষিত হওয়ার পর উপস্থিত সবাই দাঁড়িয়ে করতালির মাধ্যমে তাকে শুভেচ্ছা জানান।

জবাবে নিজের বক্তব্যে ইনফান্তিনো বলেন, ‘সবাইকে ধন্যবাদ। আপনারা যারা আমাকে ভালোবাসেন, তাদের প্রতি ভালোবাসা। যারা আমাকে ঘৃণা করেন, তাদেরও আমি ভালোবাসি। ফিফার সভাপতি হওয়া সম্মান ও গর্বের বিষয় এবং একই সঙ্গে এটি অনেক বড় দায়িত্ব। আপনারা সবসময়ের মতো আমার প্রতি আস্থা রাখতে পারেন।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে