এক্সিম ব্যাংকের নেতৃত্বে ফেনীতে স্কুল ব্যাংকিং কনফারেন্স

এক্সিম ব্যাংকের নেতৃত্বে ফেনীতে স্কুল ব্যাংকিং কনফারেন্স
বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভূক্তি কর্মসূচির আওতায় ফেনীতে ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) ফেনীর গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে অনুষ্ঠিত এই কনফারেন্সে লিড ব্যাংক হিসেবে নেতৃত্ব দেয় এক্সিম ব্যাংক। এছাড়াও ফেনীর সকল তফসিলি ব্যাংক কনফারেন্সে অংশগ্রহণ করে।

কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ.বি.এম জহুরুল হুদা। এতে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক লিমিটেডের ফেনী জেলা প্রিন্সিপাল অফিসের প্রধান ও ডেপুটি জেনারেল ম্যানেজার মো. হারুন-অর-রশীদ।

কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের যুগ্ম পরিচালক পিনাকী রঞ্জন সরকার, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের যুগ্ম পরিচালক মো. আব্দুল আহাদ, জেলা শিক্ষা অফিসের প্রতিনিধি কামরুন নাহার, লিড ব্যাংকের পক্ষে এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ূন কবীর। এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক রোকসানা আহমেদ এবং এক্সিম ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশন এবং ফিন্যানশিয়াল ইনক্লুশন ডিভিশনের প্রধান সঞ্জীব চ্যাটার্জী।

প্রধান অতিথির বক্তব্যে এ.বি.এম জহুরুল হুদা বলেন, সঞ্চয়মুখী শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। তিনি ব্যাংকিং ব্যবস্থার অধীনে সঞ্চয়ের মাধ্যমে দেশের উন্নয়নে অংশ নেয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

কনফারেন্সের শুরুতে একটি র‌্যালি অনুষ্ঠানস্থল থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বেলুন উড়িয়ে এবং জাতীয় সংগীতের মাধ্যমে কনফারেন্সের উদ্বোধন করা হয়।এ ছাড়াও কনফারেন্সে আর্থিক শিক্ষা বিষয়ক নাটিকা প্রদর্শন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন