বকেয়া পরিশোধ না করায় ই-টিআইএন সার্ভার বন্ধ

বকেয়া পরিশোধ না করায় ই-টিআইএন সার্ভার বন্ধ
বকেয়া পরিশোধ না করায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ই-টিআইএন সার্ভার বন্ধ রয়েছে। গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) রাত থেকে এ সার্ভার বন্ধ বলে এনবিআরের একাধিক কর্মকর্তা বণিক বার্তাকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, বকেয়া পরিশোধ না করায় সিনেসিস আইটি তাদের সেবা বন্ধ করে দিয়েছে। এতে রাত থেকেই ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন কর অঞ্চল ও সেবা প্রত্যাশী সাধারণ মানুষ।

এদিকে আজ বুধবার (১৫ মার্চ) সকালে এ বিষয়ে এনবিআর তাদের কর্মকর্তাদের নিয়ে এবং বিকেলে সিনেসিস আইটির সঙ্গে সভা করেছে। সভায় উপস্থিত থাকা কর্মকর্তারা নাম প্রকাশ না করার শর্তে বকেয়ার কথা জানিয়েছেন। তবে কত মাসের এবং কি পরিমাণ বকেয়া তা জানাতে অপারগতা প্রকাশ করেন। একই সঙ্গে তারা জানান, যে এ সমস্যা তৈরি হয়েছে শুধুমাত্র হার্ডওয়্যার অকার্যকর হওয়ার কারণে।

এ বিষয়ে সিনেসিস আইটি লিমিটেডের জেনারেল ম্যানেজার আমিনুল বারী শুভ্র বলেন, বকেয়ার জন্য এনবিআরের সেবা কোনোদিন বন্ধ ছিল না। এটা সম্পূর্ণ হার্ডওয়্যার ফেইলিউর সমস্যা। তিনি আরো বলেন, আমাদের টিম কাজ করছে খুব শিগগিরই এ সেবা আবার চালু হবে।এনবিআর সূত্রে জানা যায়, ২০১১ সাল থেকে ই-টিআইএন সেবা দিচ্ছে সিনেসিস আইটি লি। ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের অর্থায়নে এ সেবা চালু হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ