কানাডায় ডিরেক্টরস ক্লাব অ্যাওয়ার্ড পেলেন মাহবুব ওসমানী

কানাডায় ডিরেক্টরস ক্লাব অ্যাওয়ার্ড পেলেন মাহবুব ওসমানী
রিয়েল এস্টেট ব্যবসায় অবদানের জন্য কানাডায় ডিরেক্টরস ক্লাব অ্যাওয়ার্ড পেয়েছেন মাহবুব ওসমানী। ১০ মার্চ (শুক্রবার) টরন্টোর বে-ভিউ ও শেপারডে অবস্থিত দ্য ভিলেজ লফটে আয়োজিত রাইট এট হোম রিয়েলটি ব্রোকারেজের ডন মিলস শাখার কর্তাব্যক্তিরা আনুষ্ঠানিক ভাবে তার হাতে এই সম্মাননা তুলে দেন।

এ সময় মাহবুব ওসমানীকে অভিনন্দন জানান ব্রোকারেজের প্রেসিডেন্ট জন লুসিঙ্ক, ব্রোকার অব রেকর্ড ও জেনারেল ম্যানেজার জুলি কি, ব্রাঞ্চ ম্যানেজার মার্ক সালেঙ্গা এবং এরিয়া ম্যানেজার হ্যারি নাস্তামাগোস।

ওসমানী বলেন, 'আজকের দিনে বিশেষভাবে আমি আমার সব ক্রেতা, বিক্রেতা, শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার প্রতি তাদের অগাধ বিশ্বাস এবং সমর্থন ছাড়া এই অ্যাওয়ার্ড অর্জন করা সম্ভব ছিল না’।

খুব অল্প সময়ের ব্যবধানে কানাডার বাংলাদেশিদের মধ্যে রিয়েলটর হিসেবে সুখ্যাতি অর্জন করেছেন মাহবুব ওসমানী। বাংলাদেশি কমিউনিটির নানা সামাজিক, সাংগঠনিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অত্যন্ত সক্রিয় তিনি।

ওসমানী টরন্টো থেকে প্রকাশিত জনপ্রিয় সাপ্তাহিক বাংলামেইল পত্রিকায় রিয়েল এস্টেট নিয়ে নিয়মিত গুরুত্বপূর্ণ নিবন্ধ লেখেন। এছাড়া টরন্টোর প্রথম ২৪ ঘণ্টার টিভি চ্যানেল এনআরবি টিভিতে 'প্রপার্টি গাই' নামে নিয়মিত একটি অনুষ্ঠান সঞ্চালনা করেন। এছাড়াও ফেইসবুক লাইভে সংবাদভিত্তিক পর্যালোচনামূলক অনুষ্ঠান ‘গণমাধ্যমে কানাডা’র উপস্থাপক।

সাত বছর আগে অভিবাসী হয়ে কানাডায় পাড়ি জমিয়েছিলেন ওসমানী। এক বছরের মধ্যে টরন্টো ফিল্ম স্কুল থেকে 'গ্রাফিক ডিজাইন এন্ড ইন্টারেক্টিভ মিডিয়া' নিয়ে পড়াশোনা শেষ করেন এবং ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন।

অভিবাসী জীবনে এই পেশায় আসা সম্পর্কে ওসমানী বলেন, নিজের প্রথম বাড়িটি কেনার পর রিয়েল এস্টেট পেশায় আগ্রহী হই। যাতে অভিবাসীদের জীবন কিছুটা স্বাচ্ছন্দ এবং সুন্দর করে তাদের বাসাবাড়ির স্বপ্নাশা পূরণ করতে পারি; সেজন্যই এই পেশায় আসা।

উল্লেখ্য, ওসমানী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় অনার্স ও মাস্টার্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হন এবং গোল্ড মেডেল অর্জন করেন। পরে তিনি ঢাকার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগে শিক্ষকতা করতেন। পাশাপাশি তিনি চ্যানেল টুয়েন্টি ফোরে সংবাদ ও টক শো উপস্থাপনা করতেন। তিনি প্রথম আলোর সহোদর প্রতিষ্ঠান এবিসি রেডিও এবং সময় টিভিতেও সাংবাদিকতা করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ