ইবি শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ইবি শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ম্যানেজমেন্ট ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থীকে স্থানীয় বখাটেরা মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে তাদের উপর হামলা করা হয়। হামলায় আহত হয় দুইজন শিক্ষার্থী।

সোমবার (১৩ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে কিছু শিক্ষার্থীদের আড্ডা দেওয়ার সময় স্থানীয় বখাটে তাদের সাথে থাকা মেয়ে বান্ধবীদের ভিডিও করে। এর প্রতিবাদে তারা ভিডিও ডিলিট করতে বললে উভয় পক্ষের বাকবিতন্ডা হয়। এর প্রেক্ষিতে বখাটে ছেলেরা তাদের মধ্যে দুইজন শিক্ষার্থীকে শেখপাড়া বাজারে পেয়ে চলন্ত মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে এলোপাতাড়ি মারধর করে।

এ ঘটনা জানাজানি হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করেন। তারা বহিরাগতমুক্ত ক্যাম্পাস, শিক্ষার্থী হামলার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে এ বিক্ষোভ করেন। এসময় প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত হন। কুষ্টিয়া খুলনা মহাসড়ক অবরোধের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত ওসি আননূর জায়েদ বিপ্লব বলেন, আমরা বিষয়টি নজরে রাখছি। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা প্রস্তুত রয়েছি। গেটে পুলিশ মোতায়ন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ঘটনা শোনা মাত্রই ইবি থানার ওসি ও সহকারী প্রক্টরদের সেখানে পাঠিয়েছি। পরবর্তীতে আমি দুইজন সহকারী প্রক্টর নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থা যারা আছে তাদের নিয়ে বসেছি। আমাদের কোনো শিক্ষার্থীকে যদি মারধর করা হয়ে থাকে তাহলে ব্যবস্থা গ্রহণ করবো। তবে এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাস উত্তপ্ত করা, জনগণের জানমালের ক্ষতি, রাস্তা আটকে মানুষের ভোগান্তি সৃষ্টি করা সমর্থন করিনা। আহতদের ইতিমধ্যে ক্যাম্পাসে চিকিৎসা দিয়ে কুষ্টিয়া পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত অচিরেই তাদের ব্যবস্থা নেয়া হবে।

অবশেষে পুলিশ প্রশাসন জড়িতদের গ্রেফতারে আশ্বস্ত দিলে আন্দোলনকারীরা মহাসড়ক থেকে সরে আসে। এরপর সড়কের যান চলাচল স্বাভাবিক হয়।

অর্থসংবাদ/সাকিব/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি