ক্রেস্ট সিকিউরিটিজের এমডির নামে ৬৫ কোটি টাকা আত্মসাতের মামলা

ক্রেস্ট সিকিউরিটিজের এমডির নামে ৬৫ কোটি টাকা আত্মসাতের মামলা
বিনিয়োগকারীদের শেয়ার বিক্রির অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৩ মার্চ) দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ দণ্ডবিধির ৪০৬ ও ৪০৯ ধারায় এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড এবং এর পরিচালনা পর্ষদের বিরুদ্ধে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে ঢাকা স্টক এক্সচেঞ্জের মনোনীত কর্মকর্তা যথাযথ আইনগত ব্যবস্থা নিতে পল্টন মডেল থানায় একটি অভিযোগ দাখিল করেন। সেই অভিযোগে উল্লিখিত অপরাধ দুদকের তফসিলভুক্ত হওয়ায় পল্টন থানা পুলিশ অভিযোগটি এজাহার হিসেবে না নিয়ে পল্টন থানার জিডিভুক্ত করে দুদুক বরাবর পাঠায়।

উক্ত অভিযোগের অনুসন্ধানপূর্বক দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. রফিকুজ্জামান ও মো. তানজির হাসিব সরকারের সমন্বয়ে গঠিত টিম ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের এমডি মো. শহিদুল্লাহ বিনিয়োগকারীদের অনুমতি ছাড়াই শেয়ার-বিক্রয়লব্ধ অর্থ তসরুপ এবং কোম্পানির হিসেবে বিনিয়োগকারীদের পাওনায় ঘাটতি রেখে মোট ৬৫ কোটি ৩৩ লাখ ৩৭, হাজার ৪৭৪ টাকা আত্মসাত করেছেন মর্মে অনুসন্ধান প্রতিবেদনে উল্লেখ করেন। এর প্রেক্ষিতে দুদক মো. শহিদুল্লাহর নামে এজাহার দায়েরের অনুমোদন দিয়েছে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত