অনেক চড়াই-উতরাইয়ের পর ক্লাসে ফিরলেন ফুলপরী

অনেক চড়াই-উতরাইয়ের পর ক্লাসে ফিরলেন ফুলপরী
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগ নেত্রী কর্তৃক নির্যাতনের শিকার হওয়া ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফুলপরী খাতুন ক্লাসে ফিরেছেন।

সোমবার (১৩ মার্চ) সকাল ৯টায় ব্যবসায় অনুষদ ভবনের চতুর্থ তলায় অবস্থিত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে অনেক বাধা-বিপত্তির পর প্রথম ক্লাস করেন নির্যাতিত শিক্ষার্থী। ফুলপরীর নিরাপত্তা নিশ্চিত করতে সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরীন নির্যাতিতাকে শ্রেণি কক্ষে দিয়ে আসেন। এর আগে হাইকোর্টের নির্দেশ মোতাবেক গতকাল তার পছন্দসই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে উঠেছেন ফুলপরী।

ক্লাস শেষে ফুলপরী বলেন, অনেক দিন পর আজকে ক্লাসে এসে অনেক ভালো লাগছে। ক্লাসে স্যার, সহপাঠীরা আমার সাথে ভালো ব্যবহার করেছে। আমাকে অনেক সহযোগিতা করেছে।

সহপাঠী তাসনিয়া ফেরদৌস শেফা বলেন, ফুলপরী যে অবস্থানের মধ্যে দিয়ে গিয়েছে এবং এটি যে প্রকাশ করেছে তা অবশ্যই একটি ভালো দিক। এর কারণে হয়তো পরবর্তীতে আমরা এর কোনো সম্মুখীন হবো না। আমরা সার্বিকভাবে পড়াশোনার ব্যাপারে তাকে সাহায্য করবো।

এ বিষয়ে বিভাগের অধ্যাপক ড. মো. বখতিয়ার হাসান শিক্ষক বলেন, ফুলপরী সুস্থভাবে ও সুন্দরভাবে তার শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সে ক্ষেত্রে শিক্ষকরা সর্বোচ্চ সহযোগিতা করবে। আমি ক্লাসে সকল শিক্ষার্থীদের নির্দেশ দিয়েছি এবং বুঝিয়ে বলেছি যাতে ফুলপরীকে তারা সদরে গ্রহণ করে। এবং তাকে সহযোগিতা করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি