স্ট্যান্ডার্ড চার্টার্ড ও রেকিট বেনকিজারের মধ্যে চুক্তি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ও রেকিট বেনকিজারের মধ্যে চুক্তি
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং রেকিট বেনকিজার (বাংলাদেশ), সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী রেকিট, পিএলসিকে হোস্ট-টু-হোস্ট সংযোগ প্রদান করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এই অংশীদারিত্বের মাধ্যমে উভয় প্রতিষ্ঠানের মধ্যকার ডেটা ট্রান্সফার সেলস কালেকশন সহজতর হবে।

স্ট্যান্ডার্ড চার্টার্ডের স্ট্রেইট-টু-ব্যাংক প্ল্যাটফর্মের সাথে যুক্ত হয়ে রেকিটের এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইপিআর) প্ল্যাটফর্ম আরও সহজে পছন্দ মতো ফাইল ফরম্যাট, নেটওয়ার্ক প্রোটোকল এবং মান অনুযায়ী তথ্য আদান- প্রদান ও জরুরি নোটিফিকেশনস পাবে। ক্লায়েন্টদের ব্যাংকিং চাহিদাসমূহ অনলাইনে সহজলভ্য করার মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড এই সেক্টরে তাদের অপারেশনাল দক্ষতা বৃদ্ধি, কর্পোরেট স্বচ্ছতা বৃদ্ধি এবং নির্ভুলতা নিশ্চিত করছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রান্সেকশন ব্যাংকিং লুৎফুল আরেফিন খান বলেন, “আমাদের ক্লায়েন্টদের নির্দিষ্ট ব্যবসায়িক চাহিদা ও প্রয়োজনসমূহ বুঝতে এবং তার সম্ভব্য সেরা সমাধানটি দিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড সর্বদা নিবেদিত। অত্যাধুনিক প্রযুক্তি এবং ডিজিটাল টুলস গ্রহণের মাধ্যমে আমরা ক্লায়েন্টদের আরও উন্নত ও ভবিষ্যৎ উপযোগী করে তুলতে কাজ করছি।”

রেকিট বেনকিজার বাংলাদেশ, পিএলসির ফাইন্যান্স ডিরেক্টর তন্ময় গুপ্তা বলেন, “অটোমেশন রেকিটের অন্যতম প্রধান কৌশল। আমরা সবসময়ই নতুন প্রযুক্তি গ্রহণের জন্য আগ্রহী, যা অপারেশনাল দক্ষতা বৃদ্ধিতে ও ডেটা সুরক্ষা উন্নত করতে সাহায্য করবে। স্ট্যান্ডার্ড চার্টার্ডের সাথে অংশীদারিত্বের ফলে, হোস্ট-টু-হোস্ট কানেক্টিভিটি নিঃসন্দেহে আমাদের কালেকশন প্রসেসকে সহজতর করবে।”

উল্লেখ্য, দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন এবং নগর উন্নয়নে বিনিয়োগ সুবিধা প্রদানের মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর, সকল প্রকার আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশী ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে।

রেকিট বেনকিজার গ্রুপ পিএলসির একটি সহযোগী প্রতিষ্ঠান রেকিট বেনকিজার (বাংলাদেশ) পিএলসি। প্রতিষ্ঠানটি ভোক্তা স্বাস্থ্য এবং স্বাস্থ্যবিধি ব্যবসা ও কার্যক্রম পরিচালনা করে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন