ফোবানার ৩৭তম সম্মেলন কানাডার মন্ট্রিয়ল শহরে

ফোবানার ৩৭তম সম্মেলন কানাডার মন্ট্রিয়ল শহরে
ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) ৩৭তম সম্মেলন কানাডার মন্ট্রিয়ল শহরে অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী এ সম্মেলন ১ সেপ্টেম্বর শেরাটন লাভাল হোটেলে শুরু হবে। চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

রোববার (১২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ফোবানা চেয়ারম্যন আতিকুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সাবেক চেয়ারম্যান বেদারুল ইসলাম বাবলা, সাবেক চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুগ্ম সম্পাদক কবির কিরণ ও ২০২২’র লসএঞ্জেলেস ফোবানার মেম্বার সেক্রেটারী সৈয়দ এম হোসেন বাবু, সংগীত শিল্পী ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস এঞ্জেলেসের প্রতিনিধি কাবেরী রহমান।

৩৭তম ফোবানা মন্ট্রিয়লের আহ্বায়ক সাংবাদিক মনিরুজ্জামান ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে যুক্ত থেকে সাংবাদিকদের কনভেনশনের সম্পর্কে অবহিত করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়- উত্তর আমেরিকার সবচেয়ে বৃহত্তম বাংলাদেশী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ফোবানা। এবার দীর্ঘ দিন পর বাংলাদেশ এসোসিয়েশন অফ মন্ট্রিয়ল ফোবানা সম্মেলনটি করতে যাচ্ছে । এই সম্মেলনটির কনভেনার হচ্ছেন উত্তর আমেরিকার জনপ্রিয় সংগঠক মনিরুজ্জামান এবং মেম্বার সেক্রেটারী হাফিজুর রহমান ও অভিজিৎ দে।

ফোবানার মূল লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি ও ভাষাকে উত্তর আমেরিকায় বসবাসরাত বাংলাদেশীদের অংশগ্রহণের মাধ্যমে উজ্জীবিত রাখা এবং নতুন প্রজন্মের কাছে এর প্রচার ও প্রসার করা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু