মোহামেডান দর্শকদের হতাশ করতে চান না সাকিব

মোহামেডান দর্শকদের হতাশ করতে চান না সাকিব
প্রিমিয়ার ক্রিকেট লিগে দেশের পোস্টারবয় সাকিব আল হাসান মোহামেডানে খেলার জন্য নাম লিখেছেন। কিন্তু মোহামেডান সমর্থকদের দুর্ভাবনা ছিল তিনি শেষ পর্যন্ত সাদাকালো জার্সি গায়ে লিগের ম্যাচ খেলতে মাঠে নামতে পারবেন কি না। মোহামেডান সমর্থকদের সান্ত্বনা দিয়েছেন সাকিব। তিনি জানিয়েছেন এবার তিনি খেলবেন। খেলবেন মানে সাকিবের ক্রিকেট ব্যস্ততা রয়েছে। এর মধ্যে লিগের ম্যাচ খেলতে চেষ্টার কোনো ত্রুটি থাকবে না। সাকবি পরিষ্কার ভাষায় বলেছেন আমার ইচ্ছে আছে সবগুলো ম্যাচ খেলার। বাকিটা দেখা যাক। সাবিক ছাড়াও মোহামেডানের খেলবেন পাকিস্তানের ইফতিখার আহমেদ এবং আফগানিস্তানের নজিবুল্লাহ জরদান।

সাকিব সব ম্যাচ খেলতে চান। কিন্তু তার যে সূচি রয়েছে সেখানে চোখ রাখলে ক্লাব ক্রিকেটে সাকিবের সম্ভাবনা ঝাপসা দেখা যায়। কারণ জাতীয় দলের খেলা আছে। ৩১ মার্চ থেকে আইপিএল শুরু। সেখানে খেলার কথা রয়েছে। ১৮ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের সিরিজ বাংলাদেশের। আর ১৫ মার্চ প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হবে। এই ব্যস্ততার মধ্যে সাকিব কীভাবে মোহামেডানের লিগ ম্যাচে খেলবেন। সাকিব সোজাসাপ্টা জবাব, ‘চেষ্টা তো থাকবে সব ম্যাচ খেলার। আবার এটাও ঠিক যে, জাতীয় দলের ম্যাচ আছে, আইপিএলের কমিটমেন্ট আছে। তারপরও আমি চেষ্টা করব যত বেশি সম্ভব ম্যাচ খেলা যায়।’ গত মৌসুমেও সাকিব মোহামেডানের নাম রেজিস্ট্রেশন করেছিলেন। সেবার প্রিমিয়ার লিগে মোহামেডান সুপার লিগে উঠতে পারেনি। সাকিব একটি ম্যাচও খেলতে পারেননি।

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ চলছে। গতকাল বিকালে মোহামেডান ইস্যুতে হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনে গতবারের ব্যর্থতার প্রশ্নে সাকিব বলেন, ‘গত বছর অনেকগুলো খেলোয়াড় দেশের জন্য খেলতে গিয়ে মোহামেডানের হয়ে খেলতে পারেননি। স্বাভাবিকভাবেই জাতীয় দলের কমিটমেন্টের কারণে এটা পারেনি। আমরা যারা খেলতে পারিনি আশা করছি, এবার পারব। কিছু ম্যাচ হলেও খেলতে পারব। চেষ্টা করতে দোষ কি।’

গত বছর সুপার লিগের আগেই বাদ পড়ে মোহামেডান। জাতীয় দলের কমিটমেন্টের কারণে খেলতে পারেননি তাসকিন, মিরাজ, মুশফিক, সাকিবরা। এই ক্রিকেটাররা যখন জাতীয় দলের ক্যাম্প থেকে ফিরেছেন তার আগেই মোহামেডানের বিদায় হয়ে যায়। এবার মোহামেডানে সাকিবের অধিনায়ক হয়েছেন ইমরুল কায়েস। তার সঙ্গে আছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ আশরাফুল, সৌম্য সরকার, রনি তালুকদার।

অধিনায়ক ইমরুল কায়েস সংবাদ মাধ্যমকে বলেন, ‘মোহামেডানের মতো দলকে নেতৃত্ব দেওয়া গৌরবের। আগের মৌসুমে রেজাল্ট পায়নি। এবার আমাদের টার্গেট থাকবে যেন মোহামেডান চ্যাম্পিয়ন হতে পারে।’

বিপিএলে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ছিলেন ইমরুল কায়েস। দারুণ পারফরম্যান্স করেছেন ইমরুল। সেই নেতৃত্ব গুণাবলির কারণেই হয়তো এবার মোহামেডানের অধিনায়ক হয়েছেন ইমরুল কায়েস। কোচের দায়িত্বে থাকবেন আশিক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে