মেসির মাইলফলকের দিনে পিএসজির জয়

মেসির মাইলফলকের দিনে পিএসজির জয়
উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে দুই লেগেই হেরে বিদায় নিয়েছে পিএসজি। তবে লিগ ওয়ানের ম্যাচ দিয়ে ফের জয়ে ফিরল প্যারিসের দলটি। শনিবার রাতে ব্রেস্টকে ২-১ গোলে হারিয়েছে ক্রিস্টাফ গালতিয়েরের শিষ্যরা।

রেলিগেশন অঞ্চলের দিকে থাকা ব্রেস্টের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে কার্লোস সোলেরের গোলে এগিয়ে গিয়েছিল প্যারিসিয়ানরা। কিন্তু ওই অর্ধের শেষদিকে সেই গোল শোধ করে দেয় ব্রেস্ট। ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে পিএসজির জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচজুড়ে দারুণ কিছু সুযোগ তৈরি করে দেন লিওনেল মেসি। কিন্তু তার সতীর্থরা সুযোগ গুলো কাজে লাগাতে পারছিলেন না। চতুর্থ মিনিটেই মেসির ফ্লিকে গোলমুখে বল পেয়েছিলেন এমবাপ্পে। কিন্তু প্রতিপক্ষ দলের এক ডিফেন্ডারের গায়ে লেগে ফেরে। কিছুক্ষণ পর সোলেরের ভলি ব্রেস্ট গোলরক্ষক মার্কো বিজাতের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে।

শেষদিকে ব্রেস্টের অতি আক্রমণাত্মক ভঙ্গী কাজে লাগায় পিএসজি। যোগ করা সময়ের প্রথম মিনিটে পাল্টা আক্রমণে বল পেয়ে এমবাপ্পেকে খুঁজে নেন মেসি। এবার আর কোনো ভুল করেননি এমবাপ্পে। গোলরক্ষককে কাটিয়ে কাছের পোস্ট দিয়ে বল জালের ঠিকানায় পাঠান এই ফরাসি ফরোয়ার্ড। এই গোলে অ্যাসিস্টের মাধ্যমে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ক্লাব ক্যারিয়ারে ৩০০ অ্যাসিস্টের মাইলফলক অর্জন করলেন মেসি।

২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরো মজবুত করল পিএসজি। ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ কম খেলা মার্সেই।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে