বাংলাদেশে আসুন, বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা নিন

বাংলাদেশে আসুন, বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা নিন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ শনিবার (১১ মার্চ) সকালে বাংলাদেশ বিজনেস সামিটের উদ্বোধন করেছেন। এফবিসিসিআই এর ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ বিজনেস সামিট আয়োজন করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) সম্মেলনের সহ-অংশীদার।

সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে কারণে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশর অর্থনীতির আকার ট্রিলিয়ন ডলারে পৌঁছাবে।

বিদেশি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, 'বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রচুর সুযোগ-সুবিধা আছে। এদেশে অনেক অর্থনৈতিক অঞ্চল হচ্ছে। বাংলাদেশে বিনিয়োগের জন্য এখনই উপযুক্ত সময়। বাংলাদেশে আসুন, বিনিয়োগ করুন এবং সর্বোচ্চ মুনাফা নিন।'

এফবিসিসিআই জানিয়েছে, সম্মেলনে সাতটি দেশের মন্ত্রী এবং প্রতিমন্ত্রী পর্যায়ের অতিথি এসেছেন। ১৭টি দেশের দুই শতাধিক প্রতিনিধি যোগ দিচ্ছেন। এসেছেন ১২টি বহুজাতিক কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান, সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী ড. মজিদ বিন আবদুল্লাহ আল খাসাবি, চীনের ভাইস মিনিস্টার ফর কমার্স কিয়ান কেমিং, যুক্তরাজ্যের বৈদেশিক, কমনওয়েলথ ও উন্নয়ন প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রেভেলইয়ান প্রমুখ। এফবিসিসিআইর সাবেক সভাপতিরা এবং অন্যান্য ব্যবসায়ী নেতা ও বেসরকারি খাতের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ