ডিএসইএক্স সূচক থেকে বাদ পড়েছে ১৮ কোম্পানি

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০১-১৬ ০২:৫০:৩৩

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স এর বার্ষিক সমন্বয় করা হয়েছে। এই সূচকে নতুনভাবে ২১ টি কোম্পানি অন্তর্ভুক্ত করা হয়ছে। অন্যদিকে পারফরম্যান্স খারাপ হওয়ায় বাদ দেওয়া হয়েছে ১৮টি কোম্পানিকে। আগামি ১৯ জানুয়ারি এটি কার্যকর হবে। সমন্বয়ের পরে ডিএসইএক্স সূচকে কোম্পানির সংখ্যা দাড়িঁয়েছে ২৮৫টি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূচকে অন্তর্ভূক্ত হওয়া কোম্পানিগুলো হচ্ছে- রিল্যায়েন্স ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, মুন্নু জুট স্টাফলার্স, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস, কাট্টলি টেক্সটাইল, এসকোয়্যার নিট, পিপলস ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, সিলকো ফার্মাসিউটিক্যালস, রানার অটোমোবাইলস, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, সি পার্ল বিচ রিসোর্ট, নিউ লাইন ক্লোথিং এবং কপারটেক ইন্ডাস্ট্রিজ।

আর বাদ পড়া কোম্পানিগুলো হচ্ছে- গ্রীন ডেলটা ইন্স্যুরেন্স, স্কয়ার টেক্সটাইল, এমআই সিমেন্ট, হা- ওয়েল টেক্সটাইল, মেঘনা সিমেন্ট, আইসিবি ইসলামিক ব্যাংক, মতিন স্পিনিং, গোল্ডেন সন, গ্লোবাল হেভি কেমিক্যাল, ডেল্টা স্পিনার্স, পদ্মা ইসলামি লাইফ ইন্স্যুরেন্স, সি অ্যান্ড এ টেক্সটাইল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ, তু হাই নিটিং, মেঘনা কনডেন্সড মিল্ক এবং পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।