ইবিতে বাংলা বিভাগের প্রথম মিলনমেলা

ইবিতে বাংলা বিভাগের প্রথম মিলনমেলা
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা বিভাগের প্রথম পুণর্মিলনী অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিদের অংশগ্রহণে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভায় সমাবেত হয়।

বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজী মো. মাহবুব মুর্শিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিভিন্ন পরিষদ,শিক্ষক সমিতি, ফোরাম, অতিথিসহ বিভাগের সহস্রাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।



এসময় অধ্যাপক ড. মাহবুবুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমি প্রাক্তন ছাত্র-ছাত্রী কথা বলতে চাই না। বাংলা বিভাগে যারা দেশে বিদেশে কর্মরত আছেন ফেষ্টিবেলের মাধ্যমে তাদের পরিবারের কাছেই এসেছেন। একে অপরের সাথে বহুবছর পর সাক্ষাৎ করছেন। এই পরিবারে আপনাদের ভালো, খারাপ, অভাব, সার্বিক অবস্থার প্রকাশ করবেন। আপনাদের সাফল্য কামনা করি।

তিনি আরও বলেন, বর্তমানে শুধু বাংলাদেশ নয় সারাবিশ্বে অ্যালামনাই রাই উচ্চশিক্ষিত, তারাই প্রধান হাতিয়ার। এছাড়া এই বাংলা ভাষাই একটি সমাজকে বিনির্মাণ করেছে।

উল্লেখ্য, মধ্য পর্বে বাংলা আ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়। শেষ পর্বে সকলে স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা উপভোগ করেন।

অর্থসংবাদ/কেএ/এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি