কোক-পেপসির পুরোনো প্রতিদ্বন্দ্বীকে ফিরিয়ে আনছেন মুকেশ আম্বানি

কোক-পেপসির পুরোনো প্রতিদ্বন্দ্বীকে ফিরিয়ে আনছেন মুকেশ আম্বানি
আশির দশকে একটি কোমল পানীয়ের বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজে অভিষেক হয় সালমান খানের। ক্যাম্পা কোলা নামের সেই পানীয় এর আগের দশক থেকে ভারতে পরিচিত ছিল। পরে কোকা কোলা বা পেপসির মতো বহুজাতিক পণ্যের দাপটে টিকতে পারেনি।

সিএনএন জানায়, ধনকুবের মুকেশ আম্বানির হাত ধরে নতুন চেহারায় বাজারে আসছে ক্যাম্পা কোলা। আপাতত অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গনায় এই পানীয় বিক্রি হবে, পরে ছড়িয়ে পড়বে সারা ভারতে।

আম্বানির রিলায়েন্স কনজিউমার প্রোডাক্টস লিমিটেড গত সেপ্টেম্বরে ২২ কোটি রুপি দিয়ে পিওর ড্রিঙ্কস গ্রুপের কাছ থেকে কিনে নেয় ক্যাম্পা কোলা ব্র্যান্ডটি।

গতকাল বৃহস্পতিবার (১০ মার্চ) রিলায়েন্স জানায়, নতুন করে বাজারে আসছে সেই পানীয়। থাকছে তিনটি ফ্লেভার ক্যাম্পা কোলা, ক্যাম্পা লেমন ও ক্যাম্পা অরেঞ্জ।

ভারতীয় সংস্থা হিসেবে ক্যাম্পা কোলাকে আরো বেশি মানুষের কাছে পৌঁছে দিতে চায় রিলায়েন্স। একে দেশীয় ঐতিহ্য হিসেবে দেখছে তারা।

পিওর ড্রিঙ্কস গ্রুপ ছিল কোকা কোলার পরিবেশক। পরে নিজস্ব পানীয় ব্র্যান্ড হিসেবে ক্যাম্পা কোলার বাজারে আনে। দিল্লি ও মুম্বাইয়ে ছিল কারখানা। প্রাথমিক সাফল্য পেলেও পরে বিদেশী প্রতিদ্বন্দ্বীদের কাছে নব্বইয়ের দশকে হেরে যায় ক্যাম্পা কোলা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া