ঢাকায় পৌঁছেছে আর্জেন্টিনা দল

ঢাকায় পৌঁছেছে আর্জেন্টিনা দল
বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে আজ শুক্রবার সকালে ঢাকা পৌঁছেছে আর্জেন্টিনা দল। জাতির জনকের নামে আয়োজিত দেশের কাবাডির সবচেয়ে বড় টুর্নামেন্টের তৃতীয় আসরে অংশ নিতে আর্জেন্টিনার খেলোয়াড়রা আজ ঢাকায় এসেছে। আগামী ১৩ মার্চ শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট।

ভিসা প্রক্রিয়া শেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হোটেল ৭১-এ চলে যায় তারা। বিমানবন্দরে তাদের ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কর্মকর্তাগণ।

আর্জেন্টিনায় অবশ্য কাবাডির ইতিহাস খুব বেশি দিনের নয়। তবে অল্প দিনেই তারা কাবাডি খেলাটি দারুণভাবে রপ্ত করেছে। ইতোমধ্যে একবার বিশ্বকাপেও খেলেছে। ১৯৯০ সালে আর্জেন্টিনায় আনুষ্ঠানিকভাবে প্রথম কাবাডির পথচলা শুরু হয়। এরপর দেশে এবং দেশের বাইরে খেলছে এবং শিখছে তারা। ২০১৬ কাবাডি বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের সঙ্গে ছয় দলের গ্রুপে পড়েছিল তারা। ভারতের কাছে হেরেছিল ৭৪-২০ পয়েন্টে ও বাংলাদেশের কাছে হেরেছিল ৬৭-২৬ পয়েন্টে।

২০২১ সালে অনুষ্ঠিত হওয়া বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা প্রথম আসরে বাংলাদেশ, শ্রীলঙ্কা, কেনিয়া, নেপাল ও পোল্যান্ডসহ মোট পাঁচটি দল অংশ নিয়েছিল।

২০২২ সালে দল সংখ্যা বেড়ে হয়েছিল ৮টি। অংশ নেওয়া দেশগুলোর মধ্যে ছিল- বাংলাদেশ, নেপাল, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ইরাক ও কেনিয়া।

প্রথম ও দ্বিতীয় উভয় আসরেই কেনিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে