৫০০ জন নারী সেলস কর্মকর্তা নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক

৫০০ জন নারী সেলস কর্মকর্তা নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক
শুধুমাত্র নারী কর্মকর্তাদের নিয়ে গঠিত সেলস টিমে ৫০০ জন নারী কর্মকর্তা নিয়োগ করবে ব্র্যাক ব্যাংক। এই নারী সেলস টিম নারী উদ্যোক্তাদের নিবেদিতভাবে ব্যাংকিং সেবা প্রদান করবে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ব্যাংকটি এই পরিকল্পনা ঘোষণা করেছে।

রোববার (৫ মার্চ) ঢাকায় ব্র্যাক ব্যাংকের হেড অফিসে এই নিয়োগ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিরেক্টর মেহেরিয়ার এম. হাসান।

প্রথম ব্যাচে দেশের বিভিন্ন অফিসে সেলস কার্যক্রম পরিচালনার জন্য ইতোমধ্যে ২৬ জন নারীকে নিয়োগ দিয়েছে ব্যাংকটি। আগামীতে এই অল-উইমেন টিম সম্প্রসারণ করবে ব্যাংকটি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারী উদ্যোক্তাদের ব্যাংকিং সেবা প্রদানের জন্য শুধুমাত্র নারী কর্মীদের নিয়ে একটি সেলস টিম গঠন করে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক। এই পদক্ষেপটি বিশেষত ব্যাংকিং সেক্টরে সেলসের কঠিন দায়িত্বে নারীদের স্বল্প উপস্থিতিতে পরিবর্তনের সূচনা করবে।

সেলস পরিচালনার জন্য নারীদের এই নিয়োগের মাধ্যমে বৈচিত্র্য, অন্তর্ভুক্তি এবং নারী ক্ষমতায়নের প্রতি ব্র্যাক ব্যাংকের দৃঢ় প্রতিশ্রুতি লক্ষ্য করা যায়। নারী নিয়োগের উপর জোর দেওয়ার পাশাপাশি, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আরও সহায়ক ভূমিকা পালন করতে ব্যাংকের ২,৬০০ জন মাঠ পর্যায়ের সেলস কর্মকর্তাদের সহায়তা করবে এই উদ্যোগ।

এই উদ্যোগের বিষয়ে মন্তব্য করে সেলিম আর. এফ. হোসেন বলেন, ব্র্যাক ব্যাংক সমাজের প্রত্যেক নারীর সম্ভাবনায় বিশ্বাস করে। এই নিয়োগ শুধুমাত্র ব্র্যাক ব্যাংকে নয়, সামগ্রিকভাবে ব্যাংকিং খাতে অপ্রচলিত ও ফ্রন্টলাইন ভূমিকায় নারীদের প্রতিষ্ঠিত করবে। ক্যারিয়ারে অগ্রসর হতে এবং তাদের পূর্ণ সম্ভাবনা বিকশিত করতে সহায়তা করার জন্য বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে ব্যাংকটি নারীদের সক্ষমতা বৃদ্ধি এবং পেশাগত উন্নয়নে উল্লেখযোগ্য ভাবে বিনিয়োগ করবে। ব্র্যাক ব্যাংক মোট মানবসম্পদের ৩০ শতাংশ নারী কর্মকর্তা নিয়োগের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে তাতে সহায়তা করবে এই উদ্যোগ। এই উদ্যোগটি ব্যাংকিং খাতে পরিবর্তনের সূচনা করতেও ভূমিকা রাখবে।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন