ফ্যাক্টর চেইন ইন্টারন্যাশনালের সদস্য হলো এমটিবি

ফ্যাক্টর চেইন ইন্টারন্যাশনালের সদস্য হলো এমটিবি
বৈশ্বিক অলাভজনক সংস্থা ফ্যাক্টর চেইন ইন্টারন্যাশনালের (এফসিআই) সদস্য পদ লাভ করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)। সম্প্রতি এফসিআইয়ের নির্বাহী কমিটির সভায় এমটিবিকে সহযোগী সদস্য হিসেবে অনুমোদন দেয়া হয়। এ অনুমোদনের মাধ্যমে বাংলাদেশের প্রথম কোনো ব্যাংক হিসেবে এমটিবি সহযোগী সদস্য পদের মর্যাদা অর্জন করল। এমটিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নেদারল্যান্ডসের প্রধান কার্যালয় থেকে এমটিবিকে একটি পত্র প্রেরণ করেছেন এফসিআইয়ের মহাসচিব পিটার মালরয়। যেখানে তিনি বলেন, এমটিবিকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। আমি আত্মবিশ্বাসী এফসিআইয়ের পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক ফ্যাক্টরিংয়ের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এমটিবি।

ফ্যাক্টরিং অ্যান্ড ফিন্যান্সিং অব ওপেন অ্যাকাউন্ট ডোমেস্টিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড রিসিভেবলের বৈশ্বিক প্রতিনিধি সংস্থা হলো এফসিআই। ১৯৬৮ সালে একটি অলাভজনক বৈশ্বিক সংস্থা হিসেবে আত্মপ্রকাশের পর বর্তমানে বিশ্বের ৯০টি দেশের প্রায় ৪০০ সদস্য কোম্পানির একটি সংস্থায় পরিণত হয়েছে এটি। এফসিআই ক্রস-বর্ডার ফ্যাক্টরিং মেম্বার কার্য পরিচালনায় সহযোগিতায় অসাধারণ নেটওয়ার্ক সেবা প্রদান করে, যা বিশ্বের আন্তর্জাতিক করেস্পন্ডেন্স ভলিউমের প্রায় ৬০ শতাংশ।

এ বিষয়ে এমটিবির এমডি ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান বলেন, আমি সত্যিকার অর্থে এ খবর পেয়ে খুশি। এ অর্জন আমাদের দেশের গ্রাহকদের জন্য অন্যতম সেরা সৃজনশীল ট্রেড ফিন্যান্স সমাধান প্রদানকারী সংস্থা হিসেবে আত্মপ্রকাশের স্বপ্ন বাস্তবায়নে ভূমিকা রাখবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন