সামিট ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের মধ্যে চুক্তি

সামিট ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের মধ্যে চুক্তি
সামিট গ্রুপ ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের (কিউএফসি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (৭ মার্চ) কাতারের দোহায় এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চুক্তি অনুযায়ী, সামিটকে কাতারে বিনিয়োগ এবং ব্যবসার সুযোগ খুঁজতে, বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস সরবরাহ খাতে সহায়তা করবে কিউএফসি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের সিইও আয়েশা আজিজ খান, কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সহকারী সচিব সুলতান বিন রশিদ আল খাতার এবং কিউএফসি'র সিইও ইউসুফ মোহাম্মদ আল-জাইদা উপস্থিত ছিলেন।

কিউএফসি'র পক্ষে প্রতিষ্ঠানটির কো-সিইও শেইখা আলানাউদ বিনতে হামাদ আল-থানি এবং সামিট অয়েল অ্যান্ড শিপিং কো লিমিটেড'র পরিচালক সালমান খান তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার দোহায় অবস্থিত একটি অনশোর ব্যবসা এবং আর্থিক কেন্দ্র। বিভিন্ন বিনিয়োগকারী কোম্পানির জন্য এটি একটি বিশ্বমানের প্ল্যাটফর্ম। অন্যদিকে, সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেড (এসওএসসিএল) সামিট গ্রুপের জ্বালানি খাতের একটি অঙ্গপ্রতিষ্ঠান। পাশাপাশি গ্রুপটি বাংলাদেশের বৃহত্তম স্বতন্ত্র বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানও (আইপিপি)।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া