ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবস পালিত
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঐতিহাসিক ৭ই মার্চ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১০টায় এ দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়।


র‌্যালিটি প্রশাসন ভবন চত্বর থেকে আরম্ভ করে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ পাদদেশে সমাপ্ত হয়।


এ র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান'সহ শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


র‌্যালি শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে পর্যায়ক্রমে সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ফোরাম, ছাত্র সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।


এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি ও মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।



উল্লেখ্য, সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত (যোহর ও আসরের নামাজের সময় ব্যতীত) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্ববিদ্যালয়ে বাজানো হয়।




অর্থসংবাদ/কেএ/এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি