ব্র্যাক ব্যাংকে মার্কেট ও টেকনিক্যাল স্ট্র্যাটেজিস বিষয়ক অনুষ্ঠান

ব্র্যাক ব্যাংকে মার্কেট ও টেকনিক্যাল স্ট্র্যাটেজিস বিষয়ক অনুষ্ঠান
কক্সবাজারে একটি সিমুলেটেড বৈদেশিক মুদ্রা (এফএক্স) বোর্স গেম-সহ ফরেন এক্সচেঞ্জ বাজার এবং টেকনিক্যাল স্ট্র্যাটেজিসের উপরে দুইদিনের একটি ইন্টারঅ্যাকটিভ অনুষ্ঠানের আয়োজন করে ব্র্যাক ব্যাংক। ৩২টি ব্যাংকের ট্রেজারি ডিভিশনের এফএক্স ডিলাররা সম্প্রতি অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অংশ নেন।

ইভেন্টে লোকাল এবং গ্লোবাল মার্কেট আউটলুকের উপর একটি সেশন পরিচালনা করেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অব ট্রেজারি অ্যান্ড এফআইস মো. শাহীন ইকবাল। এই আলোচনায় তিনি লোকাল মার্কেটের চ্যালেঞ্জ এবং সুযোগগুলো তুলে ধরে সুদের হার এবং মুদ্রাস্ফীতির বৈশ্বিক প্যারাডাইম পরিবর্তনের পরিপ্রেক্ষিতে ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্বের উপর জোর দেন।

ইভেন্টের দ্বিতীয় দিনে এফএক্স টেকনিক্যাল স্ট্র্যাটেজিসের উপর একটি সেশন পরিচালনা করেন কো-হেড অব দ্য মুম্বাই চ্যাপ্টার অব চার্টার্ড মার্কেট টেকনিশিয়ান (সিএমটি) অ্যাসোসিয়েশন অক্ষয় চিনচকার। আলোচনায় তিনি মুদ্রার মানের পরিবর্তন এবং এর কার্যকর প্রয়োগের জন্য উপযোগী বিভিন্ন ট্রেডিং কৌশল নিয়ে কথা বলেন।

অনুষ্ঠানটি একটি সিমুলেটেড এফএক্স বোর্স গেম-এর মধ্যে দিয়ে শেষ হয়। সেখানে অংশগ্রহণকারীরা ব্যাংকিং শিল্পে দেশীয় যে-কোনো ব্যাংকের একমাত্র এফএক্স ট্রেডিং প্ল্যাটফর্ম-ব্র্যাক ব্যাংকের 'ইলেক্ট্রা' ব্যবহার করেছে, যা পার্টনার ব্যাংকগুলোতে প্রধান কারেন্সি পেয়ার-গুলোর জন্য স্ট্রিমিং টু-ওয়ে মূল্য প্রদান করে। অনুষ্ঠানের শেষে সেরা পারফরম্যান্সের ভিত্তিতে ব্যাংকগুলোকে পুরস্কৃত করা হয়।

মার্কেট ডেভেলপমেন্টে এগিয়ে এসে বিশ্ব বাজারে দক্ষতার সাথে তাল মেলানোর জন্য অনুষ্ঠানের সমাপনী অধিবেশনে ব্যাংকগুলোর মধ্যে সমন্বিত প্রচেষ্টা এবং পার্টনারশিপের আহ্বান জানান মো. শাহীন ইকবাল।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন