ইবির ইংরেজি বিভাগের পুনর্মিলনী শুরু ১০ই মার্চ

ইবির ইংরেজি বিভাগের পুনর্মিলনী শুরু ১০ই মার্চ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের পুনর্মিলনী উৎসব আগামী ১০ই মার্চ অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এ অনুষ্ঠানে গেট-টুগেদার ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিভিন্ন ব্যাচের সাবেক ও বর্তমান মিলিয়ে সহস্রাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

বিভাগ সূত্রে জানা যায়, ইংরেজি বিভাগের সাবেক ও বর্তমান’সহ ২৫টি ব্যাচে শিক্ষার্থীদের জন্য দ্বিতীয় বারের মতো পুনর্মিলনী উৎসবের আয়োজন করা হয়েছে। যার মধ্যে সাবেক-বর্তমান শিক্ষার্থী ও অতিথি’সহ প্রায় সহস্রাধিক জন ইতোমধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

পুনর্মিলনী উৎসবের মূলপর্ব আগামী ১০ মার্চ সকালে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী এবং অতিথিদের অংশগ্রহণে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। শেষ পর্বে সাংস্কৃতিক ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হারুন-উর-রশীদ আসকারী, ইংরেজি বিভাগের সর্বজ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান'সহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত থাকবেন।

এ ব্যপারে ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান বলেন, ২০১৮ সালে এজিএমে ৩১ সদস্যের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু বিগত মহামারী করোনার কারণে তারা এই পূর্ণমিলনীটি ঠিকঠাক ভাবে ব্যবস্থা করতে পারেনি। এখন যেহেতু পরিস্থিতি স্বাভাবিক হয়েছে তাই বিশ্ববিদ্যালয়ে পূর্ণমিলনীর আয়োজন করবে। বিভাগও এতে স্বানন্দে গ্রহণ করেছে। সবার সম্মতি ক্রমেই প্রোগ্রামটি হোস্টিং করছি। আমরা চাই আমাদের অ্যালামনাইরা এসে একত্রিত হোক।

তিনি আরও বলেন, সকলের সমন্বয়ে একটি সুন্দর অনুষ্ঠান হোক। অ্যালমনাইদের সুযোগ সুবিধার জন্য যতটুকু সম্ভব করতে বর্তমান শিক্ষার্থীদেরকে ম্যাসেজ দিয়েছি। আমাদের অ্যালমনাইরাও মনে করছে যে তারা অতিথি নন, বাড়িতেই আসছেন।

অর্থসংবাদ/কেএ/এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি