সব শেয়ার বিক্রি করে দিলেন এডিএন টেলিকমের উদ্যোক্তা

সব শেয়ার বিক্রি করে দিলেন এডিএন টেলিকমের উদ্যোক্তা
শেয়ারবাজারে তালিকাভুক্ত এডিএন টেলিকম লিমিটেডের তিন উদ্যোক্তা পরিচালক প্রায় ৩৭ কোটি টাকার শেয়ার বিক্রি করেছেন। এর মধ্যে একজন উদ্যোক্তা নিজের কাছে থাকা সব শেয়ারই বিক্রি করে দিয়েছেন। গত কয়েকদিনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এসব শেয়ার বিক্রি করে দেন তাঁরা। সোমবার (৬ ফেব্রুয়ারি) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এডিএন টেলিকমের উদ্যোক্তা মো. আহমেদ জাকারিয়া গত ২৭ ফেব্রুয়ারি নিজের কাছে থাকা সব শেয়ার বিক্রি করে দেওয়ার ঘোষণা দেন। ঘোষণার পাঁচ কার্যদিবস পর (সোমবার) তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জকে জানান, ঘোষণা অনুযায়ী সব শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন তিনি। আহমেদ জাকারিয়ার কাছে এডিএন টেলিকমের ১৭ লাখ ৫ হাজার বা ২ দশমিক ৬৪ শতাংশ শেয়ার ছিল। সব শেয়ার বিক্রি করে দেওয়ায় বর্তমানে এই উদ্যোক্তার কাছে কোম্পানিটির আর কোন শেয়ার নেই।

আহমেদ জাকারিয়ার সঙ্গে একই দিন (২৭ ফেব্রুয়ারি) শেয়ার বিক্রির ঘোষণা দেন আরেক উদ্যোক্তা মোহাম্মদ আলী সরকার। তিনিও নিজের কাছে থাকা ১৭ লাখ ৫ হাজার শেয়ারের অর্ধেকই (৮ লাখ ৫২ হাজার ৫০০টি) বিক্রি করেন। ফলে বর্তমানে এই উদ্যোক্তার কাছে কোম্পানির ১ দশমিক ৩১ শতাংশ শেয়ার রয়েছে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি এডিএন টেলিকমের আরেক উদ্যোক্তা মামুনুর রশিদও ২ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দেন। সোমবার (৬ ফেব্রুয়ারি) ডিএসই জানায়, এই উদ্যোক্তাও ঘোষণাকৃত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।

এডিএন টেলিকমের তিন উদ্যোক্তা গত কয়েকদিনে ২৭ লাখ ৫৭ হাজার ৫০০ শেয়ার বিক্রি করেছেন। গত পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের গড় মূল্য ছিল ১৩৩ টাকা ৯০ পয়সা। এ হিসেবে এই তিন উদ্যোক্তা ৩৬ কোটি ৯২ লাখ ২৯ হাজার টাকার শেয়ার বিক্রি করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত