পছন্দের হলে উঠলেন ইবির নির্যাতিত শিক্ষার্থী ফুলপরী

পছন্দের হলে উঠলেন ইবির নির্যাতিত শিক্ষার্থী ফুলপরী
হাইকোর্টের আদেশ অনুযায়ী ক্যাম্পাসে এসে নতুন হল বাছাই করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্যাতনের শিকার স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরী বেগম। শনিবার (৪ মার্চ) সে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলে পছন্দমত সিট নির্ধারণ করেন।

পরে এদিন বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিন ফুলপরিকে হলে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ফুলপরীর বাবা, বঙ্গমাতা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো: রাশেদুজ্জামান।

এ বিষয়ে ফুলপরী খাতুন বলেন, অন্যায়ের প্রতিবাদে দেশবাসী আমার পাশে দাড়িয়েছে তাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা। আমি বিশ্ববিদ্যালয়ে ফিরে ভালো অনুভব করছি। আমি পড়াশুনা করে, দেশের উন্নয়ন করবো। আমার সাথে এমন ঘটনা ঘটেছে তা যেন আর কারও সাথে না ঘটে এ বার্তা পৌঁছে দিতে চাই। আমি প্রতিবাদ করেছি, আমি চাই সকলে যেন আগামীতে আমার মতো অন্যায়ের প্রতিবাদ করতে পারে। আর যারা অন্যায়ের প্রতিবাদ করে তারা আমার পাশে ছিলেন বলে আমি এগিয়ে গেছি। তাদের প্রতি কৃতজ্ঞতা ও দোয়া রইল।

এ বিষয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে অধ্যাপক ড. মিয়া মো: রাশেদুজ্জামান, ফুলপরী যেহেতু আমাদের এই হল পছন্দ করেছে, হাইকোর্টের নির্দেশনা মোতাবেক আমরা তাকে তার পছন্দসই রুমে আবাসিকতা প্রদান করবো।

অপরদিকে ফুলপরীর বাবা বলেন, এমন একটা অন্যায় করেছিলো যার প্রতিবাদ করতে হয়েছে। এমন নির্যাতন আর কোন বিশ্ববিদ্যালয়, কোন প্রতিষ্ঠানে ছেলে মেয়েদের উপর না হয়। মামলা করবো এবং তাদের সর্বোচ্চ শাস্তি চাই।

উল্লেখ্য, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় ফুলপরীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের ঘটনা প্রমাণিত হলে নির্যাতনের শিকার ফুলপরী যেকোনো ছাত্রী হলের পছন্দমত সিট নির্ধারণ করতে পারবে বলে জানায় হাইকোর্ট।

অর্থসংবাদ/সাকিব আসলাম/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি